33 C
Kolkata
Thursday, May 16, 2024

দাঁড়াতে হবে না লাইনে, আপনার দুয়ারে ব্যাঙ্ক পরিষেবা দেবে, কয়েকটি ব্যাঙ্ক ইতিমধ্যেই শুরু করেছে

Must Read

ভারতের ব্যাঙ্কিং ব্যবস্থা প্রতিনিয়ত উন্নত হচ্ছে। এই ডিজিটাল যুগের সাথে পাল্লা দিয়ে চলতে গিয়ে এখন প্রত্যেক ঘরে ঘরে রয়েছে ব্যাঙ্ক অ্যাকাউন্ট। এই বিপুল গ্রাহকের কারণে প্রত্যেকটি ব্যাঙ্ক প্রতিনিয়ত উন্নত করছে তাদের পরিষেবা প্রদান।

অনলাইন উপায়ে ব্যাঙ্কের অনেক কাজ হলেও, বেশকিছু গুরুত্বপূর্ণ কাজ করতে যেতে হয় ব্যাঙ্কে। ভারতের বেশকিছু ব্যাঙ্ক তাদের গ্রাহকদের জন্য এনেছে ডোরস্টেপ ব্যাঙ্কিং পরিষেবা। এবার আর ব্রাঞ্চে গিয়ে লম্বা লাইন দিতে হবে না। বাড়ি বসেই সারতে পারেন ব্যাঙ্ক সংক্রান্ত সমস্ত কাজকর্ম।

আরও পড়ুন -  Pori Moni: সাধ খেলেন পরীমণি, অপরূপা হবু মা

ব্যাঙ্কে চেক জমা করা, নগদ টাকা তোলা, টাকা জমা করা ইত্যাদি কাজ ব্রাঞ্চে গিয়ে করতে হত। সিনিয়র সিটিজেনদের জন্য প্রথম এই ডোরস্টেপ ব্যাংকিং পরিষেবা চালু হয়েছিল। এই পরিষেবা দিত, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, কোটাক মাহিন্দ্রা ব্যাংক, এইচডিএফসি, আইসিআইসিআই ও পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক প্রমুখরা। এবার ডোরস্টেপ ব্যাংকিং পরিষেবা দেবে আরো কয়েকটি ব্যাংক। এই পরিষেবা শুধুমাত্র সিনিয়র সিটিজেনদের জন্য সীমাবদ্ধ থাকবে না।

আরও পড়ুন -  নতুন নিয়ম আনলো RBI, শোধ করতে পারছেন না লোন, চিন্তা নেই

সমস্ত পরিষেবাগুলির পরিবর্তে ব্যাঙ্ক কিছু টাকা চার্জ হিসাবে কেটে নেবে। এই সুবিধা গুলো পাওয়ার জন্য গ্রাহকদের ব্যাঙ্কগুলিতে ফি দিতে হবে।

ব্যাংকের ডোরস্টেপ সার্ভিস পেতে আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এই পরিষেবার জন্য বুকিং করতে হবে। ব্যাঙ্ক থেকে ডোরস্টেপ পরিষেবার অনুরোধ করার সময়, মনে রাখবেন যে, এই পরিষেবাগুলি বিনামূল্যে নয়। এই পরিষেবার জন্য আপনাকে কিছু টাকা জমা দিতে হবে।

আরও পড়ুন -  Bank Holiday: ১৪ দিন বন্ধ থাকবে ব্যাংক মে মাসে, ছুটির তালিকা দেখুন

সম্পূর্ণভাবে কেওয়াইসি যাচাইকৃত অ্যাকাউন্টধারীরাই এই পরিষেবাটি পাবেন। ব্যাঙ্কের শাখা থেকে ৩-৫ কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে বসবাসকারী লোকেরা এই সুবিধা পাবেন।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img