32 C
Kolkata
Friday, May 10, 2024

ভুলে গেছেন বিল পরিশোধ করতে ক্রেডিট কার্ডের, এই নতুন নিয়ম জারি করে দিলো RBI

যারা সময়মতো ক্রেডিট কার্ডের বিল দেন না তাদের জন্যই

Must Read

এখনকার দিনে বেশিরভাগ মানুষই ক্রেডিট কার্ড ব্যবহার করেন। ক্রেডিট কার্ডের মাধ্যমে আপনি ব্যালেন্স নিয়ে চিন্তা না করেই পেমেন্ট করতে পারবেন। ক্রেডিট কার্ড ব্যবহার করা সহজ ও এর অনেক সুবিধা আছে।

বলে রাখি যে, ক্রেডিট কার্ডের বিল পরিশোধেরও একটি নির্দিষ্ট তারিখ রয়েছে। বিল ইস্যু হওয়ার পর সেই তারিখ পর্যন্ত আপনাকে বিল পরিশোধ করতে হবে। যদি এটি না করেন তবে আপনাকে জরিমানা দিতে হবে। ক্রেডিট স্কোর খারাপ হওয়ার ঝুঁকিও আছে।

আরও পড়ুন -  Jeetu-Nabanita: চোর পাকড়াও করতে লালবাজারের, অভিনেতা জিতু

মানুষ নির্ধারিত তারিখে ক্রেডিট কার্ডের বিল দিতে ভুলে যায়। এই পরিস্থিতিতে তারা খারাপ ক্রেডিট স্কোর পাওয়ার আশঙ্কা করছেন। নির্ধারিত তারিখের পরেও, আপনি পেনাল্টি ছাড়াই ক্রেডিট কার্ড বিল পরিশোধ করার সুবিধা পাবেন আপনার ক্রেডিট স্কোর প্রভাবিত হবে না। এই বিষয়ে আরবিআই-এর নিয়ম কী বলে।

আরও পড়ুন -  Dance Video: সুন্দরী যুবতীর দুর্দান্ত নাচ, ‘বন্ধু তিনদিন’ গানে, ভিডিও ভাইরাল

গত বছর, রিজার্ভ ব্যাঙ্ক ক্রেডিট কার্ড বিল পেমেন্ট সংক্রান্ত একটি নতুন নিয়ম কার্যকর করেছিল। যেখানে বিল পরিশোধের নির্ধারিত তারিখের পরেও জরিমানা ছাড়াই বিল পরিশোধের বিধান করা হয়েছে। নিয়ম অনুসারে, ক্রেডিট কার্ডধারী নির্ধারিত তারিখের পরেও ৩ দিনের মধ্যে জরিমানা ছাড়াই ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করতে পারেন। আপনি যদি নির্ধারিত তারিখে আপনার ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করতে ভুলে যান, তাহলে পরবর্তী ৩ দিনের মধ্যে অতিরিক্ত টাকা ছাড়াই আপনি আপনার বিল পরিশোধ করতে পারবেন।

আরও পড়ুন -  আরবাজ খানের প্রেমিকা জর্জিয়া, সৌন্দর্যে ঝড় তুললেন, ছবি সামনে এসেছে

রিজার্ভ ব্যাঙ্কের নিয়ম অনুসারে, আপনি যদি নির্ধারিত তারিখের পরের ৩ দিনের মধ্যে আপনার ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করেন, তাহলে আপনাকে কোনও জরিমানা দিতে হবে না বা এটি আপনার ক্রেডিট স্কোরের উপর প্রভাবও পড়বে না।

Latest News

Dance Video: ঝড় তুললেন যুবতী কাভালা গানে অপূর্ব নাচ দেখিয়ে, যদি দেখেন তাকিয়ে থাকতে হবে

Dance Video: ঝড় তুললেন যুবতী কাভালা গানে অপূর্ব নাচ দেখিয়ে, যদি দেখেন তাকিয়ে থাকতে হবে।  বর্তমানে এক ছাদের নিচে সব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img