27 C
Kolkata
Saturday, May 11, 2024

Weather Update: মৌসম ভবনের বৃষ্টির পূর্বাভাস, মোকার প্রভাবে আবহাওয়া দপ্তর এই এই রাজ্যে সতর্কতা জারি করল

Must Read

সোমবার ঘূর্ণাবর্ত দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরের উপরে নিম্নচাপে পরিণত হতে পারে, ক্রমে তা ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। এই মোকার প্রভাবে সোমবার থেকেই আন্দামানে বৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

এর প্রভাবে আরো দুটি রাজ্যে বৃষ্টি হতে পারে। মৌসম ভবন জানিয়েছে, ৭ থেকে ৯ মে অন্ধ্রপ্রদেশ ও উড়িষ্যার কিছু জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। পূর্ব উপকূলের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে ভারতীয় মৌসম ভবনের বুলেটিনে।

আরও পড়ুন -  সিঁদুর খেলার আনন্দ

আবহাওয়া বুলেটিন প্রকাশ করে মৌসম ভবন জানিয়েছে, “অন্ধ্রপ্রদেশের উত্তর ও দক্ষিণ উপকূল ও ইয়েনামের বেশ কিছু অংশে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হতে পারে। রয়াল সীমায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তার সাথে ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে।” মৌসম ভবন আরো জানিয়েছে, অন্ধ্রপ্রদেশের বিজয়নগরম, পার্বতীপুরম, আনাকাপল্ল, গুন্টুর, নেল্লোর, এনটিআর, শ্রীকাকুলাম, চিত্তুর, তিরুপতি, কাড়াপা, আন্নামায়া ও প্রকাশম জেলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন -  Shopping Mall Shooting: শপিং মলে বন্দুকধারীর হামলায় দুইজন নিহত, আহত ৮, যুক্তরাষ্ট্রে

উড়িষ্যার ১৮ টি জেলাতে বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন। পুরী, ভদ্রক, বালেশ্বর, কটক, জাজপুর ও কেন্দ্রপড়ায় বৃষ্টি হতে পারে। আন্দামানের সোমবার থেকে মোকার প্রভাবে বৃষ্টি হতে পারে। অপরদিকে, আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে সোমবার ঘন্টায় ৮০ থেকে ৯০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে আন্দামানে।

আরও পড়ুন -  Bengal Weather Update: বর্ষণে ভাসছে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কবে বৃষ্টি হবে?

Latest News

Web Series: রোমান্সে ভরপুর এই ওয়েব সিরিজটি, ‘উল্লু’তে রিলিজ করেছে, আগে সব কিছু বন্ধ করুন, তারপর চোখ রাখুন এই সিরিজে

Web Series: রোমান্সে ভরপুর এই ওয়েব সিরিজটি, ‘উল্লু’তে রিলিজ করেছে, আগে সব কিছু বন্ধ করুন, তারপর চোখ রাখুন এই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img