21 C
Kolkata
Monday, May 6, 2024

এবার গুগলে ব্লু টিক

Must Read

ব্লু টিক অপশন নিয়ে আসছে গুগল। বিআইএমআই বা ব্র্যান্ড ইন্ডিকেটর্স ফর মেসেজ আইডেন্টিফিকেশনের জন্য যে সব জিমেইল ব্যবহারকারীরা ভেরিফাই করবেন, তারাই এই ব্লু টিক পরিষেবা পারবেন।

বিভিন্ন ব্র্যান্ডকে ব্লু টিক অফার করবে সার্চ ইঞ্জিন জায়ান্টের ইমেইল পরিষেবাটি। এর জন্য তাদের ব্র্যান্ডের লোগো ভেরিফাই করতে হবে বিআইএমআই প্ল্যাটফর্ম থেকে। এরপর তারা প্রোফাইলে ব্লু চেকমার্ক ব্যবহার করবেন।

আরও পড়ুন -  চার হাত এক হলো রাহুল বৈদ্য ও দিশা পারমার, সাত পাকে বাঁধা পড়লেন

গুগলের অফিসিয়াল ব্লগ অনুযায়ী, নতুন ফিচারটি প্রোফাইল ব্যবহারকারীদের আলাদা করে শনাক্ত করতে সাহায্য করবে। আগামী দিনের মধ্যে বড়সড় ব্র্যান্ডগুলির কাছেও পৌঁছে যাবে এই ফিচারটি।

গুগলের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, প্রত্যেকটা গুগল ওয়ার্কস্পেস কাস্টমার, লিগ্যাসি জি সুইট বেসিক এবং  বিজনেস কাস্টমার,  ব্যক্তিগত গুগল অ্যাকাউন্টধারীদের সকলে এই ব্লু চেকমার্ক ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন -  Google e-mail: প্রতারণামূলক কাজে ব্যবহৃত হওয়ায় ১৬ লাখ ই-মেইল বন্ধ করেছে গুগল

বিআইএমআইতে কোনও লোগো ভেরিফাই করতে আপনাকে সেখানে একটি অ্যাকাউন্ট সেট আপ করতে হবে। এর জন্য দরকার হবে ডোমেইন তথ্য। তারপরে আপনাকে এসভিজি ফর্ম্যাটে ব্র্যান্ড লোগো আপলোড করতে হবে ও ট্রেডমার্ক হিসেবে রেজিস্টার করতে হবে। সব কিছু হয়ে গেলেই আপনি ব্লু চেকমার্কের জন্য ভিএমসি (ভেরিফায়েড মার্ক সার্টিফিকেটে) অ্যাপ্লাই করতে পারেন।

আরও পড়ুন -  Twitter Blue Tick: প্রতি মাসে গুণতে হবে ৮ ডলার, টুইটারে ‘ব্লু’ টিকের জন্য

ছবিঃ প্রতীকী

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img