32 C
Kolkata
Wednesday, May 15, 2024

Ukraine: নিহত ১৩, রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, ইউক্রেনে

Must Read

ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া ইউক্রেনের বিভিন্ন শহরে। ১৩ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। যার মধ্যে মা এবং তার সন্তান রয়েছে।

শুক্রবার ভোররাতে ইউক্রেনের রাজধানী কিয়েভসহ মধ্য এবং দক্ষিণাঞ্চলের বিভিন্ন নগরীতে ব্যাপক হামলা চালায় রাশিয়া।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে মধ্যাঞ্চলের শহর উমানে একটি অ্যাপার্টমেন্ট ভবনে আগুন জ্বলতে দেখা গেছে।  

রাশিয়ার ছোড়া ক্ষেপণাস্ত্র আবাসিক ওই ভবনটিতে আঘাত হানে বলে জানান ওই অঞ্চলের সামরিক প্রশাসন বিভাগের প্রধান ইহর তাবুরেৎস। বলেন, এ ঘটনায় সাতজন নিহত ও আরো ১৭ আহত হয়েছেন।

আরও পড়ুন -  ফুটবল মাঠেও প্রতিবাদ, ‘যুদ্ধ বন্ধ করুন’

শুক্রবার ভোররাতে একের পর এক ক্ষেপণাস্ত্র হামলায় বার বার কেঁপে উঠেছে কিয়েভ। পুরো ইউক্রেন জুড়েই ক্ষেপণাস্ত্র হামলার সতর্কবার্তা হিসেবে সাইরেন বেজেছে।

 বিস্ফোরণের বিকট আওয়াজ পাওয়া গেছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন চ্যানেল খবর প্রকাশ করেছে। শুক্রবার প্রথম প্রহরের পর নিপ্রো, ক্রেমেনচাক, পোলতাভা ও মাইকোলাইভে বিস্ফোরণ ঘটেছে।

আরও পড়ুন -  App Cabs in Kolkata: এবার আর ভোগান্তি নয়, হলুদ ট্যাক্সির জন্য অ্যাপ আনতে চলেছে রাজ্যের পরিবহন দপ্তর

কিয়েভ বা অন্যান্য নগরীতে হতাহতের সংখ্যা বা কী ধরণের ক্ষয়ক্ষতি হয়েছে সে সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। কিয়েভ প্রশাসন থেকে বলা হয়ছে, তাদের অ্যান্টি-এয়ারক্রাফ্ট ইউনিট সক্রিয় রয়েছে।

শুক্রবারের এই তুমুল হামলার একদিন আগেই ক্রেমলিন থেকে বলা হয়েছিল, যা কিছু এই যুদ্ধ অবসানের পথ প্রশস্ত করবে তারা সে সব কিছুকেই স্বাগত জানাবে। গত বুধবার ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে ফোনালাপ হয়। তার পরের দিন ক্রেমলিন হয়তো এ বিষয়টিকে ইঙ্গিত করেই ওই বিবৃতি দিয়েছিল।

আরও পড়ুন -  Ukraine: গ্রেপ্তার প্রধান বিচারপতি, ইউক্রেনের

সূত্রঃ বিবিসি। ছবিঃ রয়টার্স

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img