37 C
Kolkata
Saturday, May 18, 2024

পাহাড়ে চাষবাস, নদী ও পাহাড়, সবকিছুর সমাহার, স্বর্গের কাছাকাছি!

Must Read

নিজস্ব সংবাদদাতা, উত্তরবঙ্গঃ  পাহাড়ে চাষবাস, নদী ও পাহাড়, সবকিছুর সমাহার, স্বর্গের কাছাকাছি!

সামনের মাসে পড়তে চলেছে গরমের ছুটি, ইতিমধ্যেই অনেকে বাইরে যাওয়ার পরিকল্পনা নিয়ে ফেলেছেন। গরমের ছুটিতে পর্যটকদের অন্যতম ডেসটিনিশন দার্জিলিং কালিম্পং কার্শিয়াং। গরমের ছুটিতে কিছুদিন পাহাড়ি পরিবেশে কাটাতে অনেকেই পছন্দ করেন। দার্জিলিং এ রয়েছে একটি ছোট্ট পাহাড়ি গ্রাম নাম ছোট রঙ্গীত। এই পাহাড়ি গ্রামের প্রাকৃতিক পরিবেশ খুবই মনোরম, সবথেকে উল্লেখযোগ্য বিষয় হলো এই গ্রামের বাসিন্দাদের প্রধান জীবিকা চাষবাস করা।

আরও পড়ুন -  KIFF: 27তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

অবাক হলেও এটাই সত্যি, গোটা গ্রাম জুড়ে দেখা যাবে চাষবাসের ছবি। পাহাড়েও কিভাবে চাষবাস হয় তা এই গ্রামে গেলে দেখতে পাওয়া যাবে। এখানে পাহাড়ের ধাপে ধাপে চাষাবাদ করা হয়ে থাকে।এখান থেকে দার্জিলিং এর দূরত্ব খুব একটা বেশি নয়, এছাড়া সামনেই রয়েছে বিজন বাড়ি, সিকিমের জরথান। অপরূপ প্রাকৃতিক পরিবেশে কিছুদিন নিরালা কাটানোর অন্যতম সেরা ঠিকানা। উল্লেখযোগ্য এখানে রয়েছে রঙ্গিত নদী, অপরূপ সুন্দর এই নদী। সামনে ই মানেভঞ্জন পাহাড়। সব মিলিয়েই দুর্দান্ত ঠিকানা পাহাড়ি গ্রাম ছোট রঙ্গিত।

আরও পড়ুন -  শনিবার সকালে প্রচার শুরু করলেন বাম মনোনীত যৌথ মোর্চার প্রার্থী ঐশী ঘোষ

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img