31 C
Kolkata
Sunday, May 19, 2024

PAN Card: প্যান কার্ড রয়েছে আপনার কাছে, জরিমানা হবে কত জানেন? না করলে

Must Read

এখনকার দিনে ব্যাঙ্কিং পরিষেবা থেকে শুরু করে অন্যান্য অফিসিয়াল কাজকর্মের জন্য দরকার পড়ে প্যান কার্ডের।

 যদি প্যান কার্ড না থাকে তাহলে আপনি যেকোনো সময় গুরুত্বপূর্ণ কাজে আটকে যাবেন। মোটামুটি আজকাল সকলেই নিজের প্যান কার্ড বানিয়ে নিয়েছেন। আপনার কাছে প্যান কার্ড থাকে তাহলে ব্যাঙ্ক জাতীয় যেকোনো কাজে সুবিধা পাওয়া যায়। চলতি বছরে বাজেট ঘোষণার পর এই প্যান কার্ডের জন্য আপনার ১০ হাজার টাকা জরিমানা হতে পারে। কিন্তু কেন?

আরও পড়ুন -  Student: জঙ্গল পথে কম্পিউটার ক্লাস করতে যাওয়ার সময়, ছাত্রীকে মারধোরের অভিযোগ !

সম্প্রতি আয়কর দপ্তর প্যান কার্ড সম্পর্কিত একটি বড় আপডেট দিয়েছে, প্রত্যেক প্যানকার্ডধারীদের জানা প্রয়োজন। নাহলে অনেক সমস্যার সম্মুখীন হতে হবে। আয়কর দপ্তর কিছুদিন আগে একটি নোটিফিকেশন জারি করে জানিয়ে দিয়েছেন যে আপনার প্যান কার্ডের সাথে আধার কার্ড লিঙ্ক করা বাধ্যতামূলক।

আরও পড়ুন -  England Team: ৪ খেলোয়াড় মাঠে নামতে পারবে না ইংল্যান্ড দলে

এই লিঙ্ক করার জন্য একটি সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। সেই সময়ের মধ্যে লিঙ্ক না করলে দিতে হবে জরিমানা ও বাতিল হয়ে যাবে প্যান কার্ড। কত তারিখে মধ্যে করতে হবে এই লিঙ্ক?

আয়কর দপ্তর সূত্রে জানানো হয়েছে যে, আপনি যদি ৩১ মার্চ, ২০২৩ সালের আগে আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক না করেন, তাহলে আপনার উপর ১০ হাজার টাকা জরিমানা করা হবে। এছাড়াও এই কাজ না হলে ১ এপিল, ২০২৩ থেকে আপনার প্যান কার্ড নিষ্ক্রিয় করে দেওয়া হবে। প্যান কার্ড নিষ্ক্রিয় হয়ে গেলে ব্যাঙ্ক সমন্ধিত যেকোনো কাজে সমস্যার সম্মুখীন হতে হবে।

আরও পড়ুন -  Income Tax Notice: যদি আপনার অ্যাকাউন্টে এত টাকা থাকে, ইনকাম ট্যাক্স নোটিশ পাঠাবে

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img