30 C
Kolkata
Thursday, May 16, 2024

Maharashtra: হিট স্ট্রোকে ১১ জনের মৃত্যু, তীব্র গরমে মহারাষ্ট্রে

Must Read

তীব্র গরমে হিট স্ট্রোকে ১১ জনের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। একই অনুষ্ঠানে তাপজনিত স্বাস্থ্য সমস্যায় অসুস্থও হয়ে পড়েছেন আরও অনেকে। অসুস্থ এসব মানুষের অনেককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস বিষয়টি নিশ্চিত করেছেন। সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন -  কি মনোরম দৃশ্য...

মহারাষ্ট্রের নাভি মুম্বাই এলাকায় আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্যের মুখ্যমন্ত্রী একনাথ সিন্ধে ছাড়াও উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসও ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গণমাধ্যমগুলোর দাবি, নাভি মুম্বাইয়ের খোলা ময়দানে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। যেখানে তীব্র গরমের মাঝেই হাজার হাজার মানুষ সমবেত হয়। ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকার পরও মাথার উপরে কোনো ছাউনির ব্যবস্থাও ছিল না। বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠান চলাকালে তীব্র গরমে অনেক মানুষ অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন -  Fisheries Department: মৎস্য দফতরের উদ্যোগে, তাপ নিরোধক বাক্সসহ সাইকেল বিতরণ

এদিকে, ঘটনার পর আহতদের দেখতে হাসপাতালেও গিয়েছিলেন মুখ্যমন্ত্রী একনাথ সিন্ধে। ওই সময় তীব্র গরমে ১১ জনের মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশের পাশাপাশি নিহত প্রত্যেকের পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা করেন।

আরও পড়ুন -  যেমন কথা তেমনি কাজ, রাজ কোভিড আক্রান্তদের জন্য হাসপাতাল তৈরির কাজ শুরু করলেন

তথ্যসূত্রঃ এনডিটিভি। ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img