30 C
Kolkata
Thursday, May 16, 2024

Schools Closed: সোমবার থেকে পশ্চিমবঙ্গের সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন

Must Read

নির্দেশিকা অনুযায়ী ২ মে থেকে গ্রীষ্মের ছুটি পড়ার কথা ছিল। অনেক মহলে প্রশ্ন ওঠে কলকাতা সহ দক্ষিণবঙ্গের তাপপ্রবাহ চলছে এখন থেকেই। এই আবহে গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে নিয়ে এসে লাভ কিছু আছে কি? এই পরিস্থিতিতে এবার সোমবার থেকে শনিবার পর্যন্ত রাজ্যের প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আগামী চারদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি সৃষ্টি হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সরকারি স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৬ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশিকা জারি করবে সরকার।

আরও পড়ুন -  Amitabh Bachchan: অন্তরালে আসল নাম, কেরিয়ারে কি গোপন রেখেছেন অমিতাভ?

প্রসঙ্গত উল্লেখ্য, কলকাতায় শেষবার বৃষ্টি হয়েছিল কত ১ এপ্রিল ও দক্ষিণবঙ্গের বাকি অংশ শেষবারের মতো বৃষ্টি দেখেছিল ২ এপ্রিল। বিগত দুই সপ্তাহ ধরে তীব্র দাবদাহে পুড়েছে বাংলা। তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে রাজ্যের দক্ষিণ প্রান্তে। উত্তরবঙ্গের তাপপ্রবাহের পরিচিতি তৈরি না হলেও সেখানে গরম যথেষ্ট।

বৃষ্টি বলতে গেলে কোথাও হচ্ছে না। এই আবহাওয়া এবার গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে নিয়ে আসা হয়েছে গোটা রাজ্যে। সাধারণত ২৪ মে থেকে রাজ্যের স্কুল গুলিতে গ্রীষ্মকালীন ছুটি শুরু হলেও, এই ছুটি পড়বে প্রায় তিন সপ্তাহ আগে অর্থাৎ ২ মে থেকে।

আরও পড়ুন -  Kindergarten: কিন্ডারগার্টেনে রমরমিয়ে ক্লাস চলছে, কোভিডবিধি না মেনে !

গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে নিয়ে আসার জন্য রাজ্যের বেসরকারি স্কুলগুলিকে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। এই আবহাওয়া গরমের ছুটি এগিয়ে আসতে বিজ্ঞপ্তি জারি করে আইসিএসই বোর্ড। এই বোর্ডের স্কুলগুলিতে কবে থেকে গরমের ছুটি পড়বে তা এখনো পর্যন্ত জানা যায়নি। অপরদিকে সরকারি স্কুলের ছুটি কবে পর্যন্ত চলবে তা এখনো পর্যন্ত জানানো হয়নি সরকারের তরফ থেকে। প্রাথমিকভাবে স্কুলের যে ছুটির তালিকা প্রকাশ করা হয় তাতে ২৪ মে থেকে ৪ জুন পর্যন্ত গরমের ছুটি থাকার কথা। আগামী সপ্তাহে স্কুল ছুটির ঘোষণা করে দিয়েছে রাজ্য সরকার। তারপরে যদি গরমের পরিমাণ এরকমই থাকে তাহলে হয়তো, এই ছুটি আরো এগিয়ে নিয়ে যেতে পারে সরকার।

আরও পড়ুন -  জামরিকুড়ি ও নতুনপাড়া গ্রামে নির্বাচনী প্রচার করলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী বিধান উপাধ্যায়

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img