34 C
Kolkata
Friday, May 17, 2024

Kalbaishakhi Alert: দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় চলবে তাণ্ডব? বইবে লু, কালবৈশাখীর সতর্কতা, আবহাওয়ার খবর

Must Read

বাড়ছে তাপমাত্রা। সকালের দিকে কিছুটা লোক থাকলেও দুপুরের দিকে রাস্তা কার্যত ফাঁকা হয়ে যাচ্ছে। সপ্তাহের দ্বিতীয় দিনেও তাপমাত্রার পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী।  

প্রসঙ্গত এ বছর বসন্তের শুরু থেকেই গরমের পরিমাণ বৃদ্ধি পেতে শুরু করেছে। দিনের পর দিন বাড়ছে রোদের তাপ। ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। দিনের সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছেছে ৪০ ডিগ্রি সেন্টিগ্রেডে। পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে তাপপ্রবাহের আশঙ্কা করছে স্থানীয় আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  Rain Possibility in Kali Puja: হাওয়া অফিস কি বলছে? কালীপুজোতে ভিজবে বাংলা, নিম্নচাপের জেরে

জঙ্গলমহল এলাকা পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম। পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাতে তাপপ্রবাহের আশঙ্কা করছেন সকলেই। এই দুইটি জেলায় তাপমাত্রার পরিমাণ একটু বেশি থাকে গরম কালে।

আরও পড়ুন -  Weather Report: ঘূর্ণাবর্ত ওড়িশায়, কলকাতার আকাশ মেঘলা, বৃষ্টি কি হবে?

বেলা বারোটার পর থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে বলে জানিয়েছে স্থানীয় হাওয়া অফিস। বাড়ির বাইরে বেরোলে হাত মুখ ঢেকে বেরোনোর পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। প্রতিনিয়ত ওআরএস ও স্যালাইন জল খাবার পরামর্শ দিচ্ছেন। আবহাওয়া দপ্তর সূত্রে মনে করা হচ্ছে এই সপ্তাহে বৃষ্টির তেমন কোন পূর্বাভাস নেই।

আরও পড়ুন -  'মোকা' আসছে বাংলার দিকে! কোন জেলায় কী ঘটতে যাচ্ছে? হাওয়া অফিসের আপডেট জানুন

বিকালের দিকে কিছু জায়গায় সামান্য কালবৈশাখী হতে পারে। তাপমাত্রা ক্রমশ ঊর্ধ্বমুখী হবে পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায়। গ্রীষ্মের শুরুতেই লু প্রবাহের আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img