34 C
Kolkata
Wednesday, May 15, 2024

FIFA Ranking: র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আর্জেন্টিনা, ব্রাজিলকে টপকে

Must Read

ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে দীর্ঘ ৬ বছর পর, ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বিশ্বকাপ জয়ের পরও ফিফা র‌্যাঙ্কিংয়ে ব্রাজিলের পেছনে ছিল আর্জেন্টিনা। পানামা এবং কুরাসাওয়ের সঙ্গে লিওনেল মেসিদের দুই ম্যাচ জয়, পেরুর কাছে ব্রাজিলের হারে ৬ বছর পর বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরেছে আলবিসেলেস্তেরা।

আরও পড়ুন -  Eiffel Tower: আইফেল টাওয়ার অন্ধকারে, ফ্রান্স বিদ্যুৎ বাঁচাচ্ছে

বৃহস্পতিবার আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ সংস্থা (ফিফা) র‌্যাঙ্কিং প্রকাশ করে। ব্রাজিলকে টপকে ৮৪০.৯ পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আর্জেন্টিনা।

ইউরো বাছাইয়ে নেদারল্যান্ডস এবং আয়ারল্যান্ডকে হারানো ফ্রান্সও একধাপ এগিয়ে দুই নম্বরে উঠে এসেছে। দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সের পয়েন্ট ১৮৩৮.৪। মরক্কোর কাছে প্রীতি ম্যাচে ২-১ গোলে হেরে যাওয়ায় পয়েন্ট হারিয়েছে ব্রাজিল।

আরও পড়ুন -  ম্যাঙ্গো রেসিপি

র‌্যাঙ্কিংয়ে ৬.৫ পয়েন্ট হারিয়েছে ব্রাজিল। ১৮৪০.৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ব্রাজিল ১৮৩৪.২ পয়েন্ট নিয়ে ফিফার র‌্যাঙ্কিংয়ে তিনে নেমে গেল।

বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা সর্বশেষ ৮ ম্যাচের ৮টিতেই জিতেছে। গত মাসে দুটি প্রীতি ম্যাচের মধ্যে প্রথমটিতে পানামাকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা। দ্বিতীয় ম্যাচে লিওনেল মেসির হ্যাটট্রিকে কুরাসাওকে বিধ্বস্ত করে ৭-০ গোলে।

আরও পড়ুন -  Arjun Tendulkar: অর্জুনের সেঞ্চুরি দেখে আবেগাপ্লুত সারা টেন্ডুলকার, অভিষেক ম্যাচ, লিখলেন ইনস্টাগ্রামে

ছবিঃ সংগৃহীত

Latest News

অমতে বিয়ে দেয়ার জন্য এই পরিনাম যুবতীর, প্রাইভেসি দেখুন তারপর এই শর্টফিল্ম দেখবেন

অমতে বিয়ে দেয়ার জন্য এই পরিনাম যুবতীর, প্রাইভেসি দেখুন তারপর এই শর্টফিল্ম দেখবেন।  শর্ট ফিল্ম: এক ঝলক, এক অনুভূতিঃ শর্ট ফিল্ম...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img