37 C
Kolkata
Tuesday, April 30, 2024

Indian Cricketer: খুনের মামলা থেকে মুক্তি পেলেন নভজ্যোৎ সিং সিধু, অবশেষে স্বস্তি

Must Read

ভারতের প্রাক্তন ওপেনার নভজ্যোৎ সিং সিধু শুধুমাত্র সমালোচনার পাত্র নন, রীতিমতো খুনের মামলার সাজাপ্রাপ্ত আসামী।

বিগত এক বছর ধরে অনিচ্ছাকৃত খুনের মামলায় পাতিয়ালা জেলে সাজা খাটছেন। সম্প্রতি একটি টুইট বার্তায় ভারতের প্রাক্তন ক্রিকেটার নভজ্যোৎ সিং সিধু নিজেই জানিয়েছেন,”অবশেষে সমস্ত সাজা থেকে মুক্তি পেতে চলেছি। খুব শীঘ্রই স্বাভাবিক জীবনে প্রত্যাবর্তন করতে চলেছি।”

অনিচ্ছাকৃত খুনের মামলায় তিনি দোষী সাব্যস্ত হয়েছিলেন, সেই ঘটনাটি ঘটেছিল ১৯৮৮ সালের ২৭ নভেম্বর। সিধু তাঁর বন্ধু রুপিন্দর সিং সান্ধুর সঙ্গে সন্ধ্যাবেলায় পাতিয়ালার শেরাওয়ালে গেট মার্কেটে গিয়েছিলেন।

আরও পড়ুন -  IND vs RSA: দীনেশ কার্তিক ধোনির রেকর্ড ভাঙলেন

সেই মার্কেটে একটি স্থানে গাড়ি পার্কিং নিয়ে তিনি ৬৫ বছর বয়সী গুরনাম সিং নামে এক ব্যক্তির সাথে ঝামেলায় জড়িয়ে পড়েন। নভজ্যোৎ সিং সিধু এতটাই উত্তেজিত হয়ে পড়েন যে, না ভেবে ওই ব্যক্তির হাঁটুতে জোরে আঘাত করেন। আঘাতের মাত্রা এতটাই গুরুতর হয় যে, তৎক্ষণাৎ ওই ব্যক্তিকে হসপিটালে ভর্তি করতে হয়।

আরও পড়ুন -  Asia Cup 2023: এশিয়া কাপ পাকিস্তানেই আয়োজিত হবে, খেলবে ভারতও! সমাধান সূত্র মিলল

হসপিটালে ভর্তি করার পর শেষ রক্ষা হয়নি ৬৫ বছর বয়সী গুরনাম সিংয়ের। কয়েক ঘণ্টার মধ্যে মৃত্যুর কোলে ঢলে পড়েন ওই ব্যক্তি। ময়নাতদন্তের তথ্য অনুযায়ী, পায়ের আঘাতের কারণে নয় বরং হার্ট অ্যাটাক করে মারা যান তিনি। এই ঘটনায় নভজ্যোৎ সিং সিধুকে অপরাধী করে ওই ব্যক্তির পরিবার মামলা করেন।

এই মামলায় সিধুকে প্রথমে নিম্ন আদালত রেহাই দিলেও হাইকোর্ট সিদ্ধান্ত বদল করে সিধুকে ৩ বছরের সাজার নির্দেশ দেয়। তবে পরবর্তীতে সেই সাজার পরিমাণ কমিয়ে এক বছর করা হয়। সেই পুরনো মামলা থেকে নিষ্কৃতি পেতে চলেছেন এই প্রাক্তন ক্রিকেটার।

আরও পড়ুন -  দেশের সম্পত্তিতে বিজেপির অধিকার নেই, রাহুলের সুরে সুর মিলিয়ে মোদিকে কটাক্ষ মমতার

ছবিঃ সংগৃহীত

Latest News

Small Saving Scheme: ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে শক্তিশালী রিটার্ন, টাকা হারানোর ভয় নেই

Small Saving Scheme: ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে শক্তিশালী রিটার্ন, টাকা হারানোর ভয় নেই।  মানুষ অবসর জীবনের জন্য টাকা রাখেন ভালো জায়গায়।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img