40 C
Kolkata
Wednesday, May 1, 2024

Cricket Record: ODI ক্রিকেটে বিস্ময়কর রেকর্ড, ১ বলে ১৭ রান! ভারতীয় এই ব্যাটসম্যানের

Must Read

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে অদ্ভুত রেকর্ড, ১ বলে ১৭ রান! বিষয়টি যেন দুঃস্বপ্ন। এই দুঃস্বপ্নকে বাস্তবে পরিণত করেছিলেন ভারতের এক কিংবদন্তি ব্যাটসম্যান। শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে একদিনের ক্রিকেটে ১ বলে ১৭ রান করেছিলেন।

বিশ্ব ক্রিকেটে তিনিই একমাত্র ব্যাটসম্যান, যার নামে এক বলে সর্বোচ্চ রান সংগ্রহ করার এই বিস্ময়কর রেকর্ডটি লিপিবদ্ধ আছে।

আরও পড়ুন -  Rishabh Pant: আবেগঘন পোস্ট লিখলেন ঋষভ পন্থ, ‘আমি সারা জীবন আপনাদের কাছে ঋণী থাকবো’, ২ যুবকের উদ্দেশ্যে

ভারতের সর্বকালের সেরা ওপেনার বীরেন্দ্র শেবাগ। তিনি আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে বিস্ময়কর এই রেকর্ডটি গড়েছিলেন। ২০০৪ সালে পাকিস্তানের করাচিতে বিধ্বংসী মেজাজে ব্যাটিং করে তাক লাগিয়ে দিয়েছিলেন বীরেন্দ্র শেবাগ।

১৩ মার্চ ২০০৪ সালে করাচিতে পাকিস্তানের বিরুদ্ধে খেলা ওডিআই ম্যাচে পাকিস্তানি বোলার রানা নাভেদ উল হাসানের এক ওভারে ভারতের প্রাক্তন ঝড়ো ওপেনার বীরেন্দ্র শেবাগ ১৭ রান করেন।

আরও পড়ুন -  কোভিড-১৯-এর বিষয়ে সর্বশেষ তথ্য

পাকিস্তানের বিপক্ষে ওডিআই ম্যাচে ব্যাট হাতে ওপেনিং করতে নামেন বিস্ফোরক ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ। তার সামনে বোলিং করতে আসেন পাকিস্তানের অন্যতম সেরা বোলার রানা নাভেদ। তিনি বীরেন্দ্র শেবাগকে দেখে ঘাবড়ে গিয়ে ওভারের প্রথম দুটি বল নো-বল করেন। তারপর একটি ফ্রি-হিট, পরে আরও তিনটি নো-বল করেন রানা নাভেদ।

আরও পড়ুন -  থাকতে চান না আলিয়া, রণবীরের মায়ের সঙ্গে, নিতু কাপুর বাড়ি ছেড়েদিলেন

সেই একটি লিগাল বলে কোন রান করতে না পারলেও তিনটি চার ও পাঁচটি নো-বলের সুবাদে ১ বলে ১৭ রান করার কৃতিত্ব অর্জন করেন বীরেন্দ্র শেবাগ। এখনও কেও ভাঙতে পারেনি।

ফাইল ছবি

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img