31 C
Kolkata
Saturday, May 11, 2024

ODI World Cup 2023: নিরপেক্ষ ভেন্যুতে বিশ্বকাপ খেলবে পাকিস্তান, ICC কর্মকর্তার দাবি

Must Read

জানিয়ে রাখি, চলতি বছরের শেষ লগ্নে পাকিস্তানের মাটিতে আয়োজিত হতে চলেছে এশিয়া কাপের মেগা আসর। পাকিস্তানের মাটিতে খেলতে যাবে না ভারত, এই তথ্য আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছে বিসিসিআই। এমন পরিস্থিতি বাধ্য হয়ে ভারতের জন্য নিরপেক্ষ ভেন্যু নির্বাচন করতে হয়েছে পাকিস্তানকে।

এবার সেই জল ঘোলা করে বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার এক উচ্চপদস্থ কর্মচারীর বড় মন্তব্য সামনে এসেছে। এমনই জল্পনা উসকে আইসিসির জেনারেল ম্যানেজার তথা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রাক্তন সিইও ওয়াসিম খান বলেন, “ভারত যেমন এশিয়া কাপ খেলতে পাকিস্তানের মাটিতে আসবেনা, ঠিক তেমনি পাকিস্তান একদিনের বিশ্বকাপ খেলার জন্য ভারতে না যেতে পারে। তারাও ওডিআই বিশ্বকাপ খেলার জন্য নিরপেক্ষ দেশ দাবী করতে পারে বলে আমার মনে হয়।”

আরও পড়ুন -  Sourav Ganguly: সৌরভ বিসিসিআইয়ের বার্ষিক সভায়, নতুন জল্পনা শুরু

আফগানিস্তান ও পাকিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের পর ওয়াসিম জানিয়েছেন যে, “একদিনের বিশ্বকাপ খেলতে ভারতে নাও আসতে পারে পাকিস্তান। আমার মনে হয়, পাকিস্তান সবকটি ম্যাচ নিরপেক্ষ দেশে খেলতে চাইবে। ভারতের দেখিয়ে দেওয়া রাস্তায় হাঁটতে চাইবে বাবর আজমের দল।”

আরও পড়ুন -  ভারতকে বিশ্বকাপ জেতাতে পারেন বিরাট কোহলি, প্রকাশ করলেন কোচ

আপনাদের জানিয়ে রাখি, এশিয়া কাপের দিনক্ষণ স্থির হওয়ার আগে থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ পিসিবি-কে সরাসরি জানিয়ে দিয়েছেন, পাকিস্তানের মাটিতে কোনোভাবেই এশিয়া কাপ খেলতে যাবে না বিরাট কোহলিরা।

আরও পড়ুন -  Pineapple: পুষ্টিগুণে ভরপুর আনারস, উপকারিতা অনেক

এশিয়া কাপে ভারতকে রাখতে হয় সেক্ষেত্রে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজন করতে হবে তাদের। উল্লেখ্য, অনেক জল ঘোলা হওয়ার পর অবশেষে ভারতের দৃঢ় পদক্ষেপের সামনে মাথা নত করতে রাজি হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এশিয়া কাপে ভারত যে’কটি ম্যাচ খেলবে সেই ম্যাচগুলি অনুষ্ঠিত হবে নিরপেক্ষ দেশে বলে জানানো হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে।

ফাইল ছবি

Latest News

Short Film: অবৈধ সম্পর্ক গড়লেন গৃহবধূ এক ট্যাক্সি ড্রাইভারের সাথে, শর্ট ফিল্মটি দেখতে গেলে ঘর আগে বন্ধ করুন

Short Film: অবৈধ সম্পর্ক গড়লেন গৃহবধূ এক ট্যাক্সি ড্রাইভারের সাথে, শর্ট ফিল্মটি দেখতে গেলে ঘর আগে বন্ধ করুন।  Short Film...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img