32 C
Kolkata
Tuesday, May 7, 2024

WB Ramzan Special Package: অতিরিক্ত চিনি, ছোলা এবং ময়দা, রমজান মাসে পাওয়া যাবে, আপনি কি পাবেন?

Must Read

 আবারো পাওয়া যাবে অতিরিক্ত খাদ্যশস্য রমজান মাস উপলক্ষে এবারে রেশন দোকান থেকে। রমজান মাসে রেশন দোকান থেকেই মিলবে আরো বেশি চিনি, ছোলা এবং ময়দা। পাওয়া যাবে একেবারেই ভর্তুকিতে। তবে, সবাই এই সুবিধা কিন্তু পাবেন না। যাদের কাছে অন্তদ্যোয় অন্ন যোজনা (AAY) অথবা বিশেষ অগ্রাধিকার প্রাপ্ত (SPHH) রেশনকার্ড গ্রাহকদেরকেই এই অতিরিক্ত রেশন দেওয়া হবে।

২৪ মার্চ থেকে ২১ এপ্রিল পর্যন্ত এই রেশন দেওয়া হবে। এই খাদ্যসামগ্রী দেওয়া হবে একটি বিশেষ প্যাকেজ অনুযায়ী।

আরও পড়ুন -  Imd Alert: সতর্কতা বজ্রঝড় ও বৃষ্টির, ১২টি রাজ্যে, পশ্চিমবঙ্গে কি হতে চলেছে?

রাজ্য সরকারের খাদ্য এবং গণবন্টন দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, পরিবারের ভিত্তিতে এই রেশন পরিষেবা দেওয়া হবে। AAY এবং SPHH রেশনকার্ড থাকা ব্যক্তিদের কাছেই এই রেশন প্রদান করবে। প্রতি পরিবারকে ১ কেজি করে চিনি দেওয়া হবে, তার জন্য প্রতি কেজি পিছু ৩২ টাকা করে দাম দিতে হবে।

আরও পড়ুন -  Mahiya Mahi: যুগ্ম সাধারণ সম্পাদক নায়িকা মাহি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের

পরিবারপিছু ১ কেজি করে ছোলা পাওয়া যাবে, এর জন্য ৪৯ টাকা করে দাম দিতে হবে। ১ কেজি করে ময়দা দেওয়া হবে যার জন্য ৩০ টাকা করে দাম দিতে হবে।

বিশেষ প্যাকেজ ছাড়াও রেশনে অন্য সামগ্রী যা পাওয়ার সবই পাবেন এই দুই ধরনের কার্ড থাকা পরিবারগুলি। অন্ত্যোদয় অন্নযোজনা রেশনকার্ড থাকলে এই মাসে পরিবারপিছু ২১ কেজি চাল বিনামূল্যে পাওয়া যাবে। পরিবারপিছু বিনামূল্যে ১৩ কেজি ৩০০ গ্রাম আটা বা গম পাওয়া যাবে।

আরও পড়ুন -  পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় প্রথম দফার বিধানসভা নির্বাচন আগামীকাল, তাই চলছে নজরদারি ও নাকা চেকিং

পরিবারপিছু ১ কেজি করে চিনি দেওয়া হবে। চিনির জন্য কেজি প্রতি ১৩ টাকা ৫০ পয়সা দাম দিতে হবে। এই চিনি বিশেষ প্যাকেজের বাইরে। বিশেষ অগ্রাধিকার প্রাপ্ত রেশনকার্ড (SPHH) থাকলে মাথাপিছু ৩ কেজি চাল, মাথাপিছু ১ কেজি ৯০০ গ্রাম করে পুষ্টিযুক্ত আটা বা ২ কেজি গম পাওয়া যাবে। এগুলি সবই বিশেষ প্যাকেজের বাইরে।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img