31 C
Kolkata
Sunday, May 19, 2024

New Vande Bharat in WB: আরেকটি বন্দে ভারত ট্রেন চালু হবে বাংলায়, চলবে কোন রুটে?

Must Read

ব্যাপকভাবে ব্যবহার করা হয় ভারতে ট্রেন পরিষেবা। বহু দূরে কোথাও যাওয়ার জন্য মোটামুটি সাধ্যের মধ্যে খরচে কম সময়ে পৌঁছে যাওয়া যায় এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে।

ভারতীয় রেল বর্তমানে দেশবাসীর কথা মাথায় রেখে বিভিন্ন ধরনের নতুন নতুন অত্যাধুনিক প্রযুক্তি আনছে। তার উদাহরণ হল গোটা ভারতে বন্দে ভারত ট্রেনের রুট চালু। বাংলাও পেয়েছে বেশ কয়েকটি সুপার স্পেশাল বন্দে ভারত। আবারও আরেকটি বন্দে ভারত ট্রেন পাচ্ছে বাংলা। কোন রুটে চলবে সেই ট্রেন?

আরও পড়ুন -  Vande Bharat Train: দারুণ খবর বন্দে ভারত ট্রেনের যাত্রীদের, ভাড়া কমবে এই ট্রেনগুলির

১৭ মার্চ জারি করা উত্তর-পূর্ব সীমান্ত রেলের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এপ্রিলের দ্বিতীয় সপ্তাহেই নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি রুটে বন্দে ভারতের যাত্রার সূচনা হবে। এই বিজ্ঞপ্তি সাক্ষর করেছেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের চিফ মেকানিকাল ইঞ্জিনিয়ার জ্যোতিন্দ্র দিগি। কিন্তু এই ট্রেনের প্রথম যাত্রা নিউ জলপাইগুড়ি না গুয়াহাটি কোথা থেকে হবে, সেই নিয়ে তথ্য নেই।

আরও পড়ুন -  Soumitrisha Kundu: ওয়েস্টার্ন লুকে মিঠাইরানি, পুজোর আগেই, ভক্তমহল মুগ্ধ

এখন পশ্চিমবঙ্গে একটি বন্দে ভারত এক্সপ্রেস চলে। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির মধ্যে সেই ট্রেন চলাচল করে। সপ্তাহে ছ’দিন। ভোর ৫ টা ৫৫ মিনিটে হাওড়া থেকে ছাড়ে। নিউ জলপাইগুড়িতে পৌঁছায় দুপুর ১ টা ২৫ মিনিটে। আবার ফিরতি পথে দুপুর ৩ টে ৫ মিনিটে নিউ জলপাইগুড়ি থেকে ছাড়ে বন্দে ভারত এক্সপ্রেস। যা হাওড়ায় পৌঁছায় রাত ১০ টা ৩৫ মিনিটে।

আরও পড়ুন -  ইয়েলো অ্যালার্ট জারি, বাংলায় দুর্যোগের সম্ভাবনা, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই ঘূর্ণাবর্ত

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img