34 C
Kolkata
Friday, May 17, 2024

North Korea: জোড়া ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া, সাবমেরিন থেকে

Must Read

দুটি জোড়া ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া সাবমেরিন থেকে। যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়ার গত পাঁচ বছরের মধ্যে বৃহৎ যৌথ সামরিক মহড়া শুরুর কয়েক ঘণ্টা আগে ক্ষেপণাস্ত্র ছুড়লো। খবর আলজাজিরার।

ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের রিপোর্ট উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম সোমবার জানিয়েছে। আগে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন সিরিজ অস্ত্র পরীক্ষা পরিদর্শন করেন। প্রতিপক্ষদের ঠেকাতে পদক্ষেপ জোরদারের নির্দেশ দেন।

আরও পড়ুন -  Peru: জরুরি অবস্থা জারি পেরুতে, দেশব্যাপী বিক্ষোভ

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ জানিয়েছে, রবিবার ভোরে পূর্ব উপকূলে ‘৮.২৪ ইয়ংগুং’ সাবমেরিন থেকে জোড়া ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। সাগরে আগে থেকে ঠিক করে রাখা প্রায় ১ হাজার ৫০০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র দুটি আঘাত করে।

আরও পড়ুন -  অভিনেত্রী শার্লিন চোপড়া বাটি থেকে টপ বানিয়ে এলেন এই অবস্থায়, ভিডিও দেখে নেটদর্শকরা থমকে গেলেন

সোমবার দক্ষিণ কোরিয়া এবং মার্কিন সেনারা পূর্বসূচি অনুযায়ী ‘ফ্রিডম শিল্ড ২৩’ নামে অভিহিত ১১ দিনব্যাপী যৌথ সামরিক মহড়া শুরু করতে যাচ্ছে। ২০১৭ সালের পর থেকে ব্যাপক এই সামরিক মহড়ার মতো কোনে কিছু আর দেখা যায়নি বলে জানিয়েছে রয়টার্স।

আরও পড়ুন -  North Korea: উত্তর কোরিয়া, ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে আবার

পিয়ংইয়ং যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়ার মধ্যে সামরিক মহড়াকে হামলার মহড়া হিসেবে দেখছে। এই নিয়ে  তাদের পারমাণবিক এবং ক্ষেপণাস্ত্র প্রকল্পকে নিজেকে রক্ষা করার জন্য প্রয়োজনীয় বলে যুক্তি দিয়েছে।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img