27 C
Kolkata
Monday, May 20, 2024

Nigeria: নিহত ২৫ জঙ্গি হামলায়, নাইজেরিয়ায়

Must Read

জঙ্গি হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন নাইজেরিয়ার বর্নো রাজ্যের একটি শহরে। পুলিশ কমিশনার আবু ওমর জানান, পৃথক ঘটনায় এক পুলিশ সদস্যও নিহত হয়েছে।

মৎসজীবী অধ্যুষিত শহর ডিকওয়ায় বৃহস্পতিবার (৯ মার্চ) এই হমলার ঘটনা ঘটেছে। এই হামলার জন্য জঙ্গি গোষ্ঠী বোকো হারামকে দায়ী করেছেন পুলিশ কমিশনার।

আরও পড়ুন -  ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় তোলপাড়, খেসারি লাল ও স্মৃতি সিনহার এই ভাইরাল Video Watch

ডিকওয়া শহরের অবস্থান বোকো হারামের শক্তিকেন্দ্র সামবিসা বনের কাছেই। এলাকাটিতে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকা প্রভিন্স (আইএসডাব্লিউএপি) এর উপস্থিতিও আছে। দুই পক্ষ পরস্পরের বিরুদ্ধে লড়াই করছে।

বিভিন্ন পুনরুদ্ধার প্রকল্পে সামরিক বাহিনীর সঙ্গে কাজ করা স্থানীয় বাসিন্দা বুলামা মোদু জানান, মোট ৩৩ জন মৎসজীবী নিহত হয়েছেন, তাদের মধ্যে বুধবার (৮মার্চ) চালানো হামলায় ঘটনাস্থলে পাওয়া গেছে ২৫ জনের মরদেহ, বাকি ৮ জনের মরদেহ বৃহস্পতিবার উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন -  ইন্ডিয়ান আইডলের আগে গেয়েছেন বাংলা গান, দেবের সিনেমা দিয়েই সফর শুরু পবনদীপের

বেঁচে যাওয়া স্থানীয় এক বাসিন্দা জানান, কয়েক সপ্তাহ আগে সেনাবাহিনী জঙ্গিদের অবস্থানের ওপর হামলা চালিয়েছিল, মৎসীজীরা সামরিক বাহিনীকে তথ্য দিচ্ছে বলে সন্দেহ করেছে বিদ্রোহী জঙ্গিরা।

আরও পড়ুন -  ‘মাস্ক পরা বাধ্যতামূলক’

নাইজেরিয়ার উত্তরাঞ্চলে তাদের ধরনের কঠোর শরিয়া আইন চালুর লক্ষ্যে ২০০৯ সাল থেকে লড়াই শুরু করে বিদ্রোহী গোষ্ঠী বোকো হারাম। তাদের এ লড়াই শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত সাড়ে তিন লাখেরও বেশি মানুষ নিহত হয়েছেন।

সূত্রঃ রয়টার্স

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img