32 C
Kolkata
Monday, May 6, 2024

Women’s Day: গুগলের বিশেষ ডুডল, নারী দিবসে

Must Read

৮ মার্চ পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। সমাজের নারীর অবদান, ভূমিকার প্রতি সম্মান জানিয়ে দিনটিকে বিশেষ ভাবে পালন করে টেক জায়ান্ট গুগলও। তারা প্রতি বছর এই দিনে একটি বিশেষ ডুডল প্রকাশ করে থাকে।

আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ উপলক্ষে, গুগল একটি বিশেষ ডুডল প্রকাশ করেছে। এতে ‘নারীরাও যে নারীদের সমর্থন করে’ তার একটি আবহ তুলে ধরার চেষ্টা করেছেন। বিশেষ ডুডলে প্রতিটি ‘GOOGLE’ অক্ষরের ভিগনেটগুলো এমন করে সাজানো হয়েছে, যাতে দেখানো হয়েছে-বিশ্বজুড়ে নারীরা একে অপরের উন্নতি করতে ও অপরের জীবনযাত্রার মান উন্নত করতে সমর্থন করছেন।

আরও পড়ুন -  Pakistan: সন্ত্রাসবাদ পাকিস্তানের অন্যতম প্রধান সমস্যাঃ শেহবাজ শরিফ

এমন মহিলাদের জন্যও যারা তাদের অধিকারের জন্য অন্বেষণ করতে, শিখতে ও এগিয়ে যেতে পারেন। সেই সব নারীদের জন্য যারা জীবনের সকল স্তরের মানুষের প্রাথমিক যত্ন নেন। এই ডুডল তৈরি করেছেন অ্যালিসা উইনান্স। সেই সব মহিলাদের জন্যও বলা হয়েছে যারা মাতৃত্বের সময় একে অপরের জন্য গুরুত্বপূর্ণ সহায়তা দেন।

আরও পড়ুন -  Cookies: জরিমানার মুখে ফেসবুক আর গুগল, কুকির জন্য

এই প্রথম নয়। আগেও নানা উৎসব কিংবা ঐতিহাসিক দিনে সেজে উঠে ডুডল। আবার বিখ্যাত কোনো ব্যক্তিত্বকে সম্মান জানিয়েও একাধিকার সেজেছে ডুডল। নারী-দিবসেও ব্যতিক্রম হয়নি।

ছবিঃ সংগৃহীত

আরও পড়ুন -  গাজার ১৫২৫ শিশু নিহত, ইসরায়েলি হামলায়

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img