26 C
Kolkata
Sunday, May 12, 2024

Imran Khan: জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা বহাল, ইমরানের বিরুদ্ধে

Must Read

তোষাখানা মামলায় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং পিটিআই চেয়ারম্যান ইমরান খানের জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা বহাল রেখেছে ইসলামাবাদের অতিরিক্ত দায়রা জজ আদালত।

সোমবার প্রাক্তন প্রধানমন্ত্রীর পরোয়ানা বাতিল চেয়ে পিটিআই প্রধানের দায়ের করা আবেদনের ওপর শুনানির পর তা বাতিল করে আগের রায় বহাল রাখেন অতিরিক্ত দায়রা জজ জাফর ইকবাল। মঙ্গলবারের মধ্যে তাকে আদালতে হাজির করার নির্দেশ দেন। আগে ২৮ ফেব্রুয়ারি একই আদালত তার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

আরও পড়ুন -  Pakistan: সরকারবিরোধী বিক্ষোভে ইমরান খানের সমর্থকরা, পাকিস্তান জুড়ে

রবিবার ইসলামাবাদ পুলিশের একটি দল ইমরান খানকে গ্রেপ্তার করে আদালতের পরোয়ানা বাস্তবায়ন করতে তার লাহোরের জামান পার্কের বাসায় যায়। কিন্তু পিটিআই প্রধানকে গ্রেপ্তার না করে খালি হাতে ফিরে আসে পুলিশ। বলা হচ্ছে, গ্রেপ্তার এড়াতে কৌশলের আশ্রয় নিয়েছেন ইমরান খান।

আরও পড়ুন -  IND Vs AUS: দীনেশ কার্তিক প্রবেশ করতে চলেছেন ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে, নিজেই টুইট করে জানালেন

পরবর্তীতে ইমরান খান ইসলামাবাদের দায়রা আদালতে আবেদন করেন। এতে বলা হয়, যদি তার অ্যারেস্ট ওয়ারেন্ট প্রত্যাহার করা হয়, তাহলে তিনি এই মামলায় আত্মপক্ষ সমর্থন করার জন্য একটি ন্যায্য সুযোগ পাবেন।

সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদন অনুসারে, ইমরান খানের বিরুদ্ধে ইসলামাবাদ এবং লাহোরের বিভিন্ন আদালতের পাশাপাশি নির্বাচন কমিশনে (ইসিপি) বিচারাধীন আছে ৩৬টি মামলা।

আরও পড়ুন -  Duare Sarkar: জেলাশাসকদের সতর্ক করল নবান্ন, সুবিধা পাইয়ে দেওয়ার নাম করে কোন তোলাবাজি হবে না

এসবের মধ্যে অযোগ্যতা, গ্রেপ্তার-পূর্ব জামিন, ফৌজদারি কার্যবিধি, প্রতিরক্ষামূলক জামিন ও মানহানির মামলা রয়েছে। একটি মামলা আছে সন্ত্রাসবাদের সঙ্গে সম্পর্কিত। বেশিরভাগ মামলা ইসলামাবাদে।

সূত্রঃ ডন, জিও নিউজ। ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img