34 C
Kolkata
Friday, May 17, 2024

Russia: ভিসা সহজ করছে রাশিয়া, ছয় দেশের

Must Read

ছয়টি দেশের জন্য ভিসা পদ্ধতি সহজ করার জন্য কাজ করছে রাশিয়া। উপ-পররাষ্ট্রমন্ত্রী এভগেনি ইভানভের কথা অনুযায়ী সোমবার এ তথ্য জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

ইভানভ বলেছেন, ভারত ছাড়াও অ্যাঙ্গোলা, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, সিরিয়া এবং ফিলিপাইনের জন্য ভিসা সহজ করা হচ্ছে। এ বিষয়ে দেশগুলোর সঙ্গে কাজ করা হচ্ছে।

আরও পড়ুন -  করোনা সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে পশ্চিম বর্ধমান জেলার ৯ টি বিধানসভা কেন্দ্রে ভোট গ্রহণ

আগে ১১টি দেশের সঙ্গে ভিসা-ফ্রি ভ্রমণের বিষয়ে আন্তঃসরকারি চুক্তির প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছে ইভানভ। দেশগুলো হলো বাহরাইন, ওমান, সৌদি আরব, বাহামা দ্বীপপুঞ্জ, বার্বাডোজ, হাইতি, জাম্বিয়া, কুয়েত, মালয়েশিয়া, মেক্সিকো এবং ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো।

আরও পড়ুন -  রাস্তার মাঝে দাড়িয়ে ট্রেন্ডিং গানে তুমুল নাচ নীল-তৃণার, ভাইরাল ভিডিও

গত বছরের ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনে নিহত হয়েছে বহু মানুষ। বাস্তুচ্যুত হয়ে পড়ে লাখ লাখ মানুষ। যুদ্ধ শুরুর পর থেকে চীন, ভারত এবং আফ্রিকার দেশগুলোর দিকে ঝুঁকছে রাশিয়া। ব্যবসা-বাণিজ্যসহ সব ধরনের সম্পর্ক জোরালো করার উপায় খুঁজছে মস্কো।

আরও পড়ুন -  Durga Puja Pandel: শিল্পীর হাতের জাদু, মালয়েশিয়ার টুইন টাওয়ার, কল্যানীতে

যুক্তরাষ্ট্র, জাপান এবং ইউরোপীয় ইউনিয়ন রাশিয়ার আগ্রাসনের নিন্দা জানানো এবং নিষেধাজ্ঞা আরোপ করলেও চীন এবং ভারত তা থেকে বিরত থেকেছে।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img