35 C
Kolkata
Saturday, June 1, 2024

সপ্তাহে ব্যাঙ্ক খুলবে ৫ দিন, ব্যাঙ্ক খোলা বন্ধের সময় বদলে যাবে, বিস্তারিত জানুন

Must Read

ব্যাঙ্ক পরিষেবা যে অত্যন্ত গুরুত্বপূর্ণ বর্তমানের যুগে, তা অস্বীকার করা যায় না। বিভিন্ন গুরুত্বপূর্ণ আর্থিক কাজ করতে মানুষ ব্যাঙ্কে যায়। ব্যাঙ্ককর্মীরা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিল যে তাদের সপ্তাহে ২ দিন করে ছুটি দিতে হবে। সপ্তাহের দুই দিন ছুটি অর্থাৎ মাসের প্রথম ও তৃতীয় শনিবার যেন ব্যাঙ্ক না খোলা থাকে। এই নিয়ে দীর্ঘদিন ধরেই বিভিন্ন জল্পনা চলছিল। অবশেষে এই প্রস্তাব প্রায় সম্মতি পেয়ে গেছে। খুব শিগগিরই ব্যাঙ্ক কর্মচারীদের জন্য পাঁচ দিনের সপ্তাহের সুবিধা কার্যকর হতে পারে।

আরও পড়ুন -  ৫ দিন বন্ধ থাকছে ব্যাংক, ছুটির তালিকা দেখুন

ইন্ডিয়ান ব্যাঙ্কস অ্যাসোসিয়েশন (আইবিএ) ও ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক এমপ্লয়িজ-এর মধ্যে এই বিষয়ে একটি চুক্তি হয়েছে। মাসে দুই ছুটি বাড়ানোর কারণে ব্যাঙ্ক কর্মচারীদের কর্মঘণ্টা বাড়ানো হবে বলেও জানা গিয়েছে।

নতুন চুক্তি অনুযায়ী, ব্যাঙ্ক কর্মীদের দৈনিক ৪০ মিনিট বেশি কাজ করতে হবে। রবিবার ছাড়াও মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ব্যাঙ্কগুলিতে ছুটি থাকে। এখন আগামীতে প্রতি শনি এবং রবিবার ব্যাঙ্ক বন্ধ থাকবে। এ বিষয়ে শিগগিরই নতুন ব্যবস্থা শুরু হতে পারে। এই ব্যাপারে সমিতির পক্ষ থেকে সম্মতি দেওয়া হয়েছে। দীর্ঘদিন ধরে পাঁচ দিন কাজ করার দাবি জানিয়ে আসছে ব্যাংক ইউনিয়ন। বিশেষ করে এলআইসিতে পাঁচ দিনের সপ্তাহ হওয়ার পর এই দাবি জোরালো করেছিল ব্যাঙ্ক কর্মচারীরা।

আরও পড়ুন -  LPG Cylinder: মাত্র ৭৫০ টাকায় গ্যাস বুক করুন এই পদ্ধতিতে, বিস্তারিত জানুন

জানা গিয়েছে, সপ্তাহের পাঁচ দিন প্রতিদিন ৯:৪৫ থেকে বিকাল ৫:৩০ টা পর্যন্ত ৪০ মিনিট বেশি কাজ করতে হবে। একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, এই প্রস্তাবে আইবিএ সম্মত হয়েছে। এই নতুন সিদ্ধান্ত যে ব্যাংক কর্মীদের মুখে হাসি ফোটাবে, কোনো সন্দেহ নেই।

আরও পড়ুন -  আসতে চলেছে নতুন ১০০০ টাকা? RBI কী ঘোষণা করলো

Latest News

Weather Forecast: বর্ষা ঢুকলো রাজ্যে, এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে

Weather Forecast: বর্ষা ঢুকলো রাজ্যে, এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়ার ভূমিকাঃ আবহাওয়া আমাদের দৈনন্দিন জীবনে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img