38 C
Kolkata
Friday, May 3, 2024

Google: টাকা লাগবে সার্চ দিতেও, গুগলে

Must Read

গুগলে এতদিন সম্পূর্ণ বিনামূল্যে সার্চ করা যেত। আপনার ডিভাইসে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। মনের সব জিজ্ঞাসা করতে পারবেন গুগলে। উত্তর পাবেন কয়েকটি ক্লিকেই। এবার হয়তো বিনামূল্যে গুগল সার্চের দিন ফুরাচ্ছে। এমনই ইঙ্গিত দিচ্ছে জনপ্রিয় টেক জায়ান্ট সংস্থাটি।

বিশ্বের বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারীই তাদের যাবতীয় অনুসন্ধানের জন্য গুগল বা মাইক্রোসফটের ওপর নির্ভর করেন। গুগলকে চ্যালেঞ্জের মুখে ফেলেছে নতুন চ্যাটবট চ্যাটজিপিটি। যদিও মাইক্রোসফট চ্যাটজিপিটিতে বিনিয়োগ করে এক হয়ে গেছে। গুগলের জন্য মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

আরও পড়ুন -  Dance Video: কাজল রাঘওয়ানি রোমান্টিক হলেন খেসারি লাল যাদবের সঙ্গে, একলা দেখলে আনন্দ পাবেন

প্রযুক্তি সংস্থাগুলো একটি নতুন ব্যবসায়িক মডেলের দিকে এগিয়ে যাচ্ছে। যেখানে বিজ্ঞাপনই একমাত্র ভিত্তি নয়। শিগগির ইন্টারনেটে তথ্য অনুসন্ধানের জন্য অর্থ প্রদান করতে হতে পারে। আগে গুগল ড্রাইভ, ওয়ান ড্রাইভ, ড্রপবক্স, আইক্লাউড বা অন্য ক্লাউড স্টোরেজ যখন লঞ্চ করেছিল, তখনও নির্মাতা সংস্থাগুলো দাবি করেছিল, বিনামূল্যে আপলোড করা যাবে যে কোনো নথি, ছবি এবং ভিডিও।

আরও পড়ুন -  Sri Lanka: মেয়াদ বাড়লো আরও একমাস, শ্রীলঙ্কায় জরুরি অবস্থা

বিনামূল্যের আইক্লাউড বা গুগল ড্রাইভে মাত্র ৫জিবি থেকে ১৫ জিবির মধ্যে সীমাবদ্ধ। ভবিষ্যতে অর্থের বিনিময়ে এই স্টোরেজ বাড়াতে পারবেন ব্যবহারকারীরা। এমনটাই মনে করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

আরও পড়ুন -  আদর করতে দেখা গেছে নিরহুয়াকে খাটে শুয়ে স্ত্রী আম্রপালিকে, অভিনেত্রী উপভোগ করলেন, Bhojpuri Video

ফাইল ছবি

Latest News

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা।  ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন। ভারতের ইতিহাস ও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img