29 C
Kolkata
Wednesday, May 15, 2024

Taiwan: তাইওয়ান এক মাসের বেতন দেবে, তুরস্ককে

Must Read

তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং ওয়েন ও ভাইস প্রেসিডেন্ট উইলিয়াম লাই ভয়াবহ ভূমিকম্পে তুরস্কের ক্ষতিগ্রস্তদের নিজেদের এক মাসের বেতন ত্রাণ হিসেবে দেয়ার ঘোষণা করেছে।  এক বিবৃতিতে বৃহস্পতিবার তাইওয়ানের প্রেসিডেন্ট কার্যালয় এ তথ্য জানিয়েছে।

হতাহতদের প্রতি সমবেদনা জানাতে সম্প্রতি তুরস্কের দূতাবাস পরিদর্শন করেছেন তাইওয়ান প্রেসিডেন্ট সাই ইং ওয়েন। সমবেদনা জানিয়ে সাই লিখেছেন, তুরস্কের প্রতি ভালোবাসা, তাইওয়ান তুরস্কের পাশে আছে।

আরও পড়ুন -  Prime Minister Imran: প্রধানমন্ত্রী ইমরান আগেও জীবননাশের হুমকি পেয়েছেন

সম্প্রতি তুরস্ক ভূমিকম্পে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পর তাইওয়ান ২ মিলিয়ন ডলারের সাহায্যের ঘোষণা দিয়েছে। ধ্বংসস্তূপে চাপা পড়ে থাকা আহত মানুষদেরকে বাঁচাতে কয়েকটি উদ্ধারকারী দলও পাঠিয়েছে।   সর্বশেষ নিজের ১৩ হাজার ৩০০ মার্কিন ডলার মাসিক বেতন প্রদানের ঘোষণা দিলেন সাই।

আরও পড়ুন -  Turkey: তুরস্ক প্রজাতন্ত্রের নাম পরিবর্তন করে ‘তুর্কি’ করার সিদ্ধান্ত নিয়েছে জাতিসংঘ

বুধবার তাইওয়ান থেকে তুরস্কে পাঠানো উদ্ধারকারী দলের সাথে ভিডিও কলে কথা বলেছেন প্রেসিডেন্ট সাই।

উদ্ধারকারী দলকে অনুপ্রাণিত করতে তিনি ফেসবুকে লেখেন, এ কঠিন সময়ে সাহসিকতার পরিচয় দেখানোয় আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। কেননা আপনাদের কারণেই তুরস্ক এবং তাইওয়ান একে অপরের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারছে।

আরও পড়ুন -  Swing Festival: হোলি বাজারে রং এর পসোরা নিয়ে হাজির ব্যবসায়ীরা

ফাইল ছবি

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img