31 C
Kolkata
Thursday, May 9, 2024

জনপ্রিয় একটি মিষ্টি, মতিচুর লাড্ডু

Must Read

মতিচুর লাড্ডু, জনপ্রিয় একটি মিষ্টি। লাড্ডু খেতে ভালোবাসেন সকলে। মজাদার এই লাড্ডু বাইরে থেকে তো কিনে খাওয়া হয়, ঘরেও তৈরি করতে পারেন সুস্বাদু মতিচুর লাড্ডু।

উপকরণ

বেসন ২ কাপ, সুজি- সিকি কাপ, লবণ সামান্য, জল পরিমাণ মতো, ফুড কালার হলুদ ও সবুজ সামান্য। সিরার জন্য- চিনি ২ কাপ, জল ১ কাপ, এলাচ ২টি, ঘি ১ টেবিল চামচ। ভাজার জন্য- তেল ২ কাপ। বাদাম আধা কাপ।

আরও পড়ুন -  পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক ব্যক্তির

প্রণালি

প্রথমে বেসন, সুজি ও লবণ একত্রে মিশিয়ে নিতে হবে। পরিমাণমতো জল অ্যাড করে মাঝারি ঘনত্বের ব্যাটার তৈরি করুন। ব্যাটার দুই ভাগে ভাগ করে হলুদ ও সবুজ ফুড কালার মিশিয়ে ১৫ মিনিট রেখে দিন। মাঝারি আঁচে তেল গরম করুন। চিকন ছিদ্রের বুন্দি ডাইস দিয়ে ব্যাটার গরম তেলে ছাড়ুন। আলাদা করে এভাবে দুই রঙের বুন্দি ভেজে তুলুন।

আরও পড়ুন -  কনকনে ঠান্ডায় দুঃস্থদের দেওয়া হলো শীতবস্ত্র

চিনি, জল, এলাচ এবং ঘি গ্যাসে বসিয়ে সিরা বানান। দুই রঙের বুন্দি দিয়ে ৩ থেকে ৪ মিনিট গ্যাসে রাখুন। ক্রাশ করা বাদাম দিয়ে দিন। পাত্র ঢেকে দমে রাখুন আরও ১৫-২০ মিনিট। হালকা গরম হলে মুঠো করে বানিয়ে ফেলুন মজার মতিচুর লাড্ডু।

আরও পড়ুন -  মুসকান বেবীর (Muskan Baby) এই ধরনের ডান্স আগে দেখা যায়নি, রাতের ঘুম কেড়ে নেবে

Latest News

Horoscope: ব্যবসায়ী জাতকদের অর্থলাভের শুভ যোগ, মিলিয়ে নিন আজকের রাশিফল

Horoscope: ব্যবসায়ী জাতকদের অর্থলাভের শুভ যোগ, মিলিয়ে নিন আজকের রাশিফল। ভারতের প্রাচীনতম শাস্ত্রগুলির মধ্যে অন্যতম হল জ্যোতিষশাস্ত্র। প্রাচীন জ্যোতিষে ১২টি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img