27 C
Kolkata
Friday, May 10, 2024

T20 World Cup: সব আম্পায়ার ‘নারী’, টি-টোয়েন্টি বিশ্বকাপের

Must Read

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা করেছে আইসিসি। যেখানে ১০ আম্পায়ার, ৩ ম্যাচ রেফারির সবাই নারী। যা বিশ্ব ক্রিকেট ইতিহাসের প্রথম কোন ঘটনা।

ঐতিহাসিক সিদ্ধান্তের প্রসঙ্গে আইসিসি জানায়, টুর্নামেন্ট পরিচালনার জন্য মোট ১৩ জন ম্যাচ অফিসিয়াল নির্বাচন করা হয়েছে। ক্রিকেটে মেয়েদের আরও বেশি সম্পৃক্ত করতেই তাদের এ সিদ্ধান্ত।

আরও পড়ুন -  Nude Pictures: রণবীরের বিরুদ্ধে মামলা, নগ্ন ছবি তোলায়

সংস্থাটির জেনারেল ম্যানেজার ওয়াসিম খান বলেন, মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা করতে গিয়ে রোমাঞ্চিত হয়েছি। গত কয়েক বছরে মেয়েদের ক্রিকেট দ্রুত বিস্তৃত হয়েছে।

আরও পড়ুন -  Sheryl Sandberg: শেরিল স্যান্ডবার্গ মেটা ছাড়লেন দীর্ঘদিন পর

বিশ্বকাপের ১৩ ম্যাচ অফিশিয়ালরা এসেছেন সাতটি ভিন্ন দেশ থেকে। তিনজন হচ্ছেন ভারতীয়। দুজন করে আছেন দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কার। ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের আছেন একজন করে আম্পায়ার। ১৩ আম্পায়ারের মধ্যে কনিষ্ঠতম হচ্ছেন আন্না হ্যারিস।

ইংল্যান্ডের এই নারী আম্পায়ারের বয়স ২৪ বছর। এলোইস শেরিডান, বৃন্দা রাঠি, এন জননী এবং নিমালি পেরেরা প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে আম্পায়ারিং করতে যাবেন।

আরও পড়ুন -  দিনক্ষণ জানা গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের

আগামী ১০ ফেব্রুয়ারি শুরু ২০ ওভারের বিশ্বকাপের ফাইনাল ২৬ ফেব্রুয়ারি। ১৭ দিনের সেই বিশ্বকাপে বাংলাদেশসহ দলের সংখ্যা ১০।

ছবিঃ সংগৃহীত

Latest News

Short Film: অবৈধ সম্পর্ক গড়লেন গৃহবধূ এক ট্যাক্সি ড্রাইভারের সাথে, শর্ট ফিল্মটি দেখতে গেলে ঘর আগে বন্ধ করুন

Short Film: অবৈধ সম্পর্ক গড়লেন গৃহবধূ এক ট্যাক্সি ড্রাইভারের সাথে, শর্ট ফিল্মটি দেখতে গেলে ঘর আগে বন্ধ করুন।  Short Film...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img