29 C
Kolkata
Wednesday, May 8, 2024

West Bengal Weather Report: আবহাওয়ার পরিবর্তন ২৪ ঘন্টায়, হাওয়া অফিস শীত নিয়ে আপডেট দিল

শীতের বিদায় ঘন্টা এখনও বাজেনি আলিপুর আবহাওয়া দপ্তর খবর

Must Read

অন্যান্য বছরের মত ঠান্ডায় কাঁপতে হয়নি সরস্বতী পুজোর দিনে। বিশেষজ্ঞদের মতে আগামী সপ্তাহের শেষ দিকে ফের দেখা মিলবে শীতের। কলকাতাসহ পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রার পারদ ১৫ ডিগ্রির কাছাকাছি নামতে পারে।

জেলায় জেলায় তাপমাত্রা ১২ ডিগ্রীর নিচেও যেতে পারে বলে মনে করা হচ্ছে। এই শীতের স্পেল থাকবে তিন চার দিনের জন্য।

আরও পড়ুন -  Farmers: দিল্লির সীমান্তে শেষ রাত আন্দোলনরত কৃষকদের আনন্দ

আগামীকাল রবিবার থেকেই দক্ষিণবঙ্গে তাপমাত্রা সামান্য কমবে। সোমবার তাপমাত্রা এক ধাক্কায় দু-তিন ডিগ্রি নেমে যেতে পারে। ১ ফেব্রুয়ারি সামান্য তাপমাত্রা বাড়বে। তারপর আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর শীতের বিদায় ঘন্টা এখনও বাজেনি।

২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে তিন চার দিনের শীতের আমেজ উপভোগ করতে পারবেন। চলতি বছরের জানুয়ারি মাসকে বলা হয়েছে উষ্ণতম জানুয়ারি শেষ পাঁচ বছরের মধ্যে। কারন একের পর এক পশ্চিমী ঝঞ্জায় আটকে গেছে উত্তরে হাওয়া। উত্তর বঙ্গোপসাগর উচ্চচাপ বলয় থেকে আসছে গরম জলীয় বাতাস। এই জানুয়ারিতে শীতের আমেজের বদলে ঘাম ঝরছে বঙ্গবাসীর।

আরও পড়ুন -  প্রবল ঝড়বৃষ্টির সতর্কতা, ঝোড়ো দমকা বাতাস বইবে

আজ শনিবার কলকাতায় মূলত পরিষ্কার আকাশ থাকবে, দিনের বেলা শীতের আমেজ উধাও হয়ে যাবে।  বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৯.২ ডিগ্রী সেলসিয়াস ছিল যা স্বাভাবিকের তুলনায় ৫ ডিগ্রি বেশি। গতকাল এই তাপমাত্রা ছিল ১৮.৮ ডিগ্রী সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি বেশি।

আরও পড়ুন -  একাধিক রাজ্যে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত, সাথে ঝোড়ো হাওয়া, Weather Update

Latest News

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img