30 C
Kolkata
Tuesday, May 7, 2024

Vande Bharat Express: পুরী পৌঁছে যাবেন মাত্র ৬ ঘন্টাতেই, আরও একটি বন্দে ভারত বাংলা পেতে চলেছে

নতুন বন্দে ভারত এক্সপ্রেসের পরিষেবা আগামী ফেব্রুয়ারি মাস থেকেই শুরু হতে পারে

Must Read

 দূরে কোথাও যাওয়ার জন্য মোটামুটি সাধ্যের মধ্যে খরচে কম সময়ে পৌঁছে যাওয়া যায় এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে।

এই রেল পরিষেবা স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারেন। এই রেল পরিষেবা উন্নতিকরনের কাজে নিরলস পরিশ্রম করে চলেছে ভারতীয় রেল। ভারতের রেল ব্যবস্থায় এক যুগান্তকারী নজির বন্দে ভারত এক্সপ্রেস। সবদিক থেকেই বিশ্বের আধুনিক ট্রেন গুলিকে প্রতিযোগিতায় ফেলতে পারে বন্দে ভারত এক্সপ্রেস। নরেন্দ্র মোদীর ‘মেক ইন ইন্ডিয়া’ প্রজেক্টের অন্তর্গত হিসাবে এই কাজ চলছে গোটা দেশজুড়ে।

আরও পড়ুন -  রেল টিকিটে ৭৫% ডিসকাউন্ট পাবেন এই ব্যক্তিরা, নতুন নিয়ম Indian Railway

কিছুদিন আগেই চালু হয়েছে হাওড়া নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। সাফল্যের কথা মাথায় রেখে আবারো বাংলা আরেকটি বন্দে ভারত এক্সপ্রেস পেতে যাচ্ছেন। ভারতীয় রেলওয়ের পূর্ব সেক্টরে এই বন্দে ভারত এক্সপ্রেস চলবে। কেন্দ্রীয় রেল মন্ত্রক সূত্রে খবর, হাওড়া থেকে পুরী অব্দি চলাচল করবে এসি চেয়ার কার বন্দে ভারত এক্সপ্রেস। প্রতি বছর বাংলা থেকে অজস্র মানুষ পুরী ও উড়িষ্যা ভুবনেশ্বরের দিকে ভ্রমন করতে যান।

আরও পড়ুন -  Quarter Finals: শুক্রবার কোয়ার্টার ফাইনাল শুরু, ব্রাজিলের ম্যাচ দিয়ে

হাওড়া পুরী বন্দে ভারত এক্সপ্রেস হবে বন্দে ভারতের নবম সংস্করণ হতে চলেছে। ট্রেনটি খুব নির্দিষ্ট সংখ্যক স্টেশনে দাঁড়াবে। রেলওয়ে সূত্রে খবর যে, হাওড়া পুরী বন্দে ভারত এক্সপ্রেসের মাধ্যমে মাত্র ৫-৬ ঘন্টার মধ্যেই পৌঁছে যাওয়া যাবে পুরীতে।

আরও পড়ুন -  প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড জেমস্ অস্টিন থ্রি সাক্ষাৎ করেছেন

প্রসঙ্গত উল্লেখ্য, রেলওয়ে শীঘ্রই ভারতে নতুন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চালু করবে। মোট ৪৭৮ টি বন্দে ভারত ট্রেনের অনুমোদন দেওয়া হয়েছে, যার মধ্যে ৭৮ টির কাজ চলছে। এই মাসে পরবর্তী ২০০ টির দরপত্র চূড়ান্ত করা হবে। আসলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লালকেল্লা থেকে ঘোষণা করেছিলেন যে, ভারতে খুব শীঘ্রই চালু হবে ৭৫ টি বন্দে ভারত।

Latest News

Bhojpuri: এবার নেহা মালিক সমুদ্রের তীরের পাশের জলকে গরম করেন দিলেন, আবার সেই ছবি শেয়ার করেছেন

Bhojpuri: এবার নেহা মালিক সমুদ্রের তীরের পাশের জলকে গরম করেন দিলেন, আবার সেই ছবি শেয়ার করেছেন। ভোজপুরী সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img