37 C
Kolkata
Sunday, May 5, 2024

তরুণদের জন্য সুখবর, চালু হবে বেকার ভাতা, ১ এপ্রিল থেকে, বাজেটের আগেই

Must Read

যদি বেকার যুবক হন, সরকারের পক্ষ থেকে আপনার জন্য সুসংবাদ। প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ছত্তিশগড় সরকার রাজ্যের বেকার যুবকদের জন্য বেকার ভাতা ঘোষণা করেছে। মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল রাজ্যের বেকার যুবকদের প্রতি মাসে বেকার ভাতা দেওয়ার কথা বলেছেন। বাঘেল টুইট করেছেন যে, আগামী আর্থিক বছর থেকে এই ভাতা দেওয়া হবে। জানিয়ে রাখি, বেকার ভাতার প্রতিশ্রুতি ২০১৮ সালের নির্বাচনী প্রচারের সময় কংগ্রেস করেছিল। যদিও এই প্রথম এই বিষয়টি কার্যকর হচ্ছে। ক্ষমতায় ফিরেছে কংগ্রেস ১৫ বছর পর।

আরও পড়ুন -  CRPF Jawans: এলোপাথাড়ি গুলি CRPF জওয়ানের, সহকর্মীদের উপর, নিহত ৪

নির্বাচনী প্রতিশ্রুতির ভিত্তিতে ১৫ বছর পর ক্ষমতায় ফিরেছে কংগ্রেস। আগামী অর্থবছর থেকে বেকার যুবকদের বেকার ভাতা দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে প্রতি মাসে ২,৫০০ টাকা বেকার ভাতা ঘোষণা করেছে।

আরও পড়ুন -  Tuchel: অজুহাতে শীর্ষে চেলসি বস থমাস টুখেল

সূত্র জানাচ্ছে যে, সরকার বর্তমানে এই প্রকল্পের মানদণ্ড, পরিমাণ ও বাজেট বরাদ্দ নিয়ে কাজ করছে।
সরকারি কর্মকর্তারা বর্তমানে বেকারত্ব ভাতার জন্য রাজস্থান মডেল অধ্যয়ন করছেন। রাজস্থান সরকার ‘মুখ্যমন্ত্রী যুব সম্বল যোজনা’-এর অধীনে ২০১৯ থেকে যুবকদের বেকার ভাতা দিচ্ছে। জানিয়ে রাখি, ছত্তিশগড়ের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) ২৬.২% ঋণ রয়েছে। মুখ্যমন্ত্রী শ্রমিক ও মহিলাদের জন্য বেশ কিছু জনকল্যাণমূলক প্রকল্প ঘোষণা দিয়েছেন।

আরও পড়ুন -  Gold Price Rate: সোনার দাম এখন কত? ভবিষ্যতের কথা ভেবে সোনা কিনে রাখতে পারেন

Latest News

Web Series: বৌমা ধরলেন শ্বশুরের কুকীর্তি, রিলিজ হলো এই রকম সাহসী ওয়েব সিরিজ

Web Series: বৌমা ধরলেন শ্বশুরের কুকীর্তি, রিলিজ হলো এই রকম সাহসী ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img