34 C
Kolkata
Monday, May 6, 2024

Pakistan: পাকিস্তান জুড়ে বিদ্যুৎ বিভ্রাট, করাচি ও ইসলামাবাদসহ

Must Read

পাকিস্তানে খাদ্যসঙ্কটের পর এবার বিদ্যুৎ বিভ্রাট। জাতীয় গ্রিড বিপর্যয়ের জেরে সোমবার ভোরে দেশব্যাপী বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়। করাচি, ইসলামাবাদ, লাহোর ও পেশোয়ার সহ সমস্ত বড় শহরগুলোতেও বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

পাকিস্তানের জ্বালানি মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, প্রাথমিক তথ্য অনুযায়ী, আজকে সকাল ৭:৩৪ মিনিটে (স্থানীয় সময়) ন্যাশনাল গ্রিড ফ্রিকোয়েন্সি হারানোর সম্মুখীন হয়, ফলে একটি বড় ধরনের বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়। বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার জন্য দ্রুত কাজ হচ্ছে।

আরও পড়ুন -  Ilhan Omar: ইলহান ওমরের পাকিস্তান সফরের কঠোর নিন্দা জানিয়েছে ভারত

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, কোয়েটা-সহ বালোচিস্তানের ২২টি জেলায় বিদ্যুৎ পরিষেবা নেই।  সঙ্গে লাহোর, করাচির বিভিন্ন এলাকাও বিদ্যুৎহীন। ইসলামাবাদে ১১৭টি গ্রিড স্টেশনে বিদ্যুৎ পরিষেবা নেই। বিভ্রাট ঘটেছে পেশোয়ারেও।

আরও পড়ুন -  বাংলা নববর্ষে নতুন আশা নতুন স্বপ্ন

বিদ্যুৎমন্ত্রী খুররুম দস্তগীর জিও টিভি চ্যানেলকে জানিয়েছেন, সোমবার সকালে সিস্টেম চালু করার সময় দেশের দক্ষিণাঞ্চলে জামশোরো এবং দাদু শহরের মধ্যে ফ্রিকোয়েন্সি পরিবর্তনের খবর পাওয়া গেছে।

দস্তগীর বলেন, ভোল্টেজ ওঠানামা করছিল, একে একে পাওয়ার গ্রিড বন্ধ করে দেয়া হয়েছিল। এটি একটি বড় সংকট নয়। দস্তগীর জানান, দেশের কিছু গ্রিড ইতিমধ্যে পুনরুদ্ধার করা গেছে।

আরও পড়ুন -  Brown Sugar: ব্রাউন সুগার সহ তিন জনকে গ্রেপ্তার

আগেও পাকিস্তানে বিদ্যুৎ বিপর্যয় হয়েছিল। ২০২১ সালে যান্ত্রিক গোলযোগের কারণে দক্ষিণ পাকিস্তানের সিন্ধ প্রদেশে বিদ্যুৎ পরিষেবা বিঘ্নিত হয়েছিল।

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img