41 C
Kolkata
Wednesday, May 1, 2024

Hashim Amla retired: অবসরে গেলেন হাশিম আমলা, সব ধরণের ক্রিকেট থেকে

Must Read

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটার হাশিম আমলা সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন।    ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছিলেন আমলা। তারপর চালিয়ে গেছেন ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে। এবার ঘরোয়া ক্রিকেটেও দেখা যাবে না তাকে। সব ধরণের ক্রিকেট থেকে বিদায় নিলেন এই কিংবদন্তি প্রোটিয়া ব্যাটার।

আরও পড়ুন -  Afghanistan: বোমা হামলায় নিহত বেড়ে ১৭, আফগানিস্তানের মাদ্রাসায়

দুই দশকের ক্রিকেট ক্যারিয়ারে পেশাদার সব ফরম্যাট মিলিয়ে করেছেন ৩৪ হাজার ১০৪ রান করেছেন।  দক্ষিণ আফ্রিকার হয়ে ১২৪ টেস্টে ২৮টি সেঞ্চুরিতে করেছেন ৯ হাজার ২৮২ রান। ১৮১ ওয়ানডে খেলে ২৭ সেঞ্চুরিতে করেছেন ৮ হাজার ১১৩ রান। আর ৪৪ টি-২০ তে করেছেন ১ হাজার ২৫৭ রান।

আরও পড়ুন -  Recipe: নিম পাতা এবং বেগুন একটি সুস্বাদু সংমিশ্রণ

২০১৯ সালের ফেব্রুয়ারিতে টেস্ট,  জুলাইয়ে বিশ্বকাপের পর ওয়ানডে থেকে অবসর নেন তিনি। এরপর কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের হয়ে খেলছিলেন আমলা। হাশিম আমলার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে সারের ডিরেক্টর অ্যালেক স্টুয়ার্ট বলেন, হাশিমের অবসরে এ ক্লাবের সবারই খারাপ লাগছে। দুর্দান্ত ক্যারিয়ারের জন্য ওকে আমরা সাধুবাদ জানাই। ক্রিকেটের গ্রেটদের একজন হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন।

আরও পড়ুন -  County Championship 2023: ভারতীয় ক্রিকেটে আনন্দের আনন্দ, প্রথম ম্যাচেই সেঞ্চুরি চেতেশ্বর পূজারার ব্যাটে, কাউন্টিতে

ছবিঃ সংগৃহীত

Latest News

টলি তারকাদের একহাত নিলেন অনামিকা সাহা

টলি তারকাদের একহাত নিলেন অনামিকা সাহা।  বাংলা বিনোদন। বাংলা বিনোদন, সমৃদ্ধ ইতিহাস ও ঐতিহ্য বহন করে, যা শুধুমাত্র মনোরঞ্জনের মাধ্যম সীমাবদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img