31 C
Kolkata
Sunday, May 19, 2024

Shubman Gill: শুভমান গিল, শচীন ও কোহলিকে পিছনে ফেললেন, ভারতীয় ওপেনার ইতিহাস গড়লেন ওয়ানডে-তে ডাবল সেঞ্চুরি করে

একদিনের ক্রিকেটে ব্যক্তিগত ডাবল সেঞ্চুরি করেন। শুভমান গিল

Must Read

পঞ্চম ব্যাটসম্যান হিসেবে একদিনের ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করলেন শুভমান গিল ভারতীয় ক্রিকেট দলে।

 হায়দ্রাবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠিত ওডিআই সিরিজের প্রথম ম্যাচে নিজের ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন গিল। নিউজিল্যান্ডের শক্তিশালী বোলিং লাইন আপকে এক হাতে নিয়ে এই রেকর্ড গড়েছেন তিনি।
শুভমান গিল মাত্র ১৪৫ বল মোকাবেলা করে এই কৃতিত্ব অর্জন করেছেন। শুভমান গিল ১৪৯ বলে ২০৮ রানের একটি ঝলমলে ইনিংস খেলে সাজঘরে ফেরেন। লম্বা এই ইনিংসের মধ্যে ছিল ১৯টি চার ও ৯টি ছক্কা। ১৩৯.৬০ স্ট্রাইক রেটে নিজের ক্যারিয়ারের ব্যক্তিগত ডাবল সেঞ্চুরি করেছেন শুভমান গিল।

আরও পড়ুন -  শ্রী কেশুভাই প্যাটেলের প্রয়াণে প্রধানমন্ত্রীর শোকবার্তা

একদিনের ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করার পর ভারতীয় ক্রিকেট ইতিহাসে একাধিক রেকর্ড নিজের নামে করেছেন এই ওপেনার। ভারতীয় পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ওডিআই ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করলেন।

আরও পড়ুন -  IND vs RSA: রোহিতের প্রধান অস্ত্র, এই ৫ ভারতীয় ক্রিকেটার, জেতাতে পারে প্রোটিয়াদের বিরুদ্ধে

 ওপেনার হিসেবে বীরেন্দ্র শেওয়াগ, শচীন টেন্ডুলকার, রোহিত শর্মা ও ঈশান কিষাণ ভারতীয় ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন।

 পাশাপাশি বিশ্ব ক্রিকেটে সবচেয়ে কম ইনিংস খেলে ১০০০ রান করার তালিকায় নাম লিখিয়েছেন শুভমান গিল। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। ব্যক্তিগত ১০০০ রান পূরণ করতে শুভমান গিল খরচ করেছেন মাত্র ১৯ ইনিংস। উল্লেখ্য, এই তালিকার শীর্ষে রয়েছেন পাক ক্রিকেটার ফখর জামান। পাকিস্তানের এই তারকা ক্রিকেটার একদিনের ক্রিকেটে ব্যক্তিগত ১০০০ রান পূরণ করতে খরচ করেছিলেন ১৮ ইনিংস।

আরও পড়ুন -  বিজেপিকে হারাতে ত্রিপুরায় তৃণমূলের সঙ্গে জোট করতে পারে কংগ্রেস, উস্কে দিলেন প্রথম সারির নেতা

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img