37 C
Kolkata
Sunday, May 5, 2024

Indian Railway: পাবেন ঝকঝকে থাকার রুম, মাত্র ৪০ টাকায় স্টেশনেই, Booking করবেন কি করে?

Must Read

ভারতে ট্রেন পরিষেবা, মোটামুটি সাধ্যের মধ্যে খরচে কম সময়ে পৌঁছে যাওয়া যায় এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে।

সর্বস্তরের মানুষ এই রেল পরিষেবা স্বাচ্ছন্দে ব্যবহার করে থাকেন। এই রেল পরিষেবা উন্নতিকরনের কাজে নিরলস পরিশ্রম করে চলেছে ভারতীয় রেল।

চলতি বছরের শুরু থেকেই কুয়াশার কারণে গোটা দেশজুড়ে ট্রেন দেরি করে চলছে। কিছু কিছু ট্রেন বাধ্য হয়ে আট থেকে দশ ঘন্টা বাদে নির্ধারিত গন্তব্যে পৌঁছাচ্ছে। মানুষকে হাজার হাজার টাকা খরচ করে হোটেল নিয়ে থাকতে হচ্ছে।

আরও পড়ুন -  Rail জারি করল নতুন নিয়ম ট্রেনের টিকিট নিয়ে, খুশি হলেন যাত্রীরা

আপনি কি জানেন ভারতীয় রেল এই সমস্যার সমাধান ইতিমধ্যেই করেছে।

ভারতীয় রেল অনেক ধরনের পরিষেবা দিয়ে থাকে যা আমরা জানতেই পারিনা। আপনি আপনার ট্রেনের পিএনআর নাম্বার দিয়ে মাত্র ৩০-৪০ টাকা খরচ করে রেলের হোটেলে থাকতে পারেন যা আপনার হাজার হাজার টাকা বাঁচিয়ে দেবে।

ট্রেন লেট হলে আপনি রেলের রিটায়ারিং রুমের সুবিধা নিতে পারেন। আপনি ৪৮ ঘন্টা থাকতে পারবেন এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এখানে আপনাকে খুব কম চার্জ দিতে হবে। আপনার কাছ থেকে মাত্র ২০ টাকা থেকে ৪০ টাকা নেওয়া হবে। তবে আপনি কি জানেন কি করে এই কক্ষ বুক করতে হবে?

আরও পড়ুন -  New Vande Bharat in WB: আরেকটি বন্দে ভারত ট্রেন চালু হবে বাংলায়, চলবে কোন রুটে?

এই রিটায়ারিং রুম বুক করার জন্য আপনার পিএনআর নম্বরের প্রয়োজন হবে কারণ রিটায়ারিং রুমের বুকিং শুধুমাত্র পিএনআর নম্বর দিয়ে করা হয়।

বেশিরভাগ বড় স্টেশনগুলিতে আপনি এসি এবং নন এসি (এসি/নন এসি) রুম পাবেন। আপনি ওয়েবসাইটে এটি বুক করতে পারেন। আপনাকে এই ওয়েবসাইটে https://www.rr.irctctourism.com/#/home দেখতে হবে।

আরও পড়ুন -  প্রতারিত হচ্ছে মানুষ ভুয়ো রেল অ্যাপের মাধ্যমে, IRCTC জারি করেছে সতর্কতা, জেনে নিন

এই সুবিধাটি শুধুমাত্র সেই যাত্রীদের দেওয়া হয়, যাদের টিকিট কনফার্ম টিকিট বা RAC। এটিতে অনলাইন বুকিং করার পরে, আপনাকে আধার কার্ড বা প্যান কার্ডের মতো সরকারি নথি চাওয়া হবে। দিল্লি, মুম্বই, চেন্নাইয়ের মতো দেশের বড় রেল স্টেশনগুলিতে এই সুবিধা পাবেন।

Latest News

Web Series: বৌমা ধরলেন শ্বশুরের কুকীর্তি, রিলিজ হলো এই রকম সাহসী ওয়েব সিরিজ

Web Series: বৌমা ধরলেন শ্বশুরের কুকীর্তি, রিলিজ হলো এই রকম সাহসী ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img