42 C
Kolkata
Monday, April 29, 2024

Indian Railway on Woman Safety: তৈরি হল নতুন নিয়ম নির্দেশিকা, ভারতীয় রেলের মহিলা সুরক্ষায় বিশেষ পদক্ষেপ

Must Read

ভারতে ট্রেন পরিষেবা, সর্বস্তরের মানুষ স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারেন।

রেল পরিষেবা উন্নতিকরনের কাজে নিরলস পরিশ্রম করে চলেছে ভারতীয় রেল। প্রযুক্তি উন্নতির পাশাপাশি যাত্রী পরিষেবার দিকেও বিশেষ খেয়াল রাখছে ভারতীয় রেল। প্রচুর মহিলা ভারতীয় রেলের মাধ্যমে যাতাওয়াত করে থাকেন। এবার মহিলাদের সুরক্ষার কথা মাথায় রেখে নতুন নিয়ম আনতে চলেছে রেল কর্তৃপক্ষ। রেলওয়ের পক্ষ থেকে একটি নতুন নির্দেশিকা জারি করা হয়েছে। মহিলারা একটি বড় সুবিধা পাবেন।

আরও পড়ুন -  Indian Railway: বিনামূল্যে খাবার এবং পানীয় জল, IRCTC এবার যাত্রীদের দেবে, রেলযাত্রীদের জন্য বড় খবর

ভারতীয় রেল সম্প্রতি জানিয়েছে যে, তারা মহিলাদের বিরুদ্ধে হওয়া অপরাধ দমন করতে বদ্ধপরিকর। মহিলা সুরক্ষা ও তাদের নিরাপত্তা বজায় রাখতে নতুন নিয়ম আনছে ভারতীয় রেল।

গত বছর মহিলাদের বিরুদ্ধে হওয়া অপরাধের একটি ডাটাবেস তৈরি করেছে রেল কর্তৃপক্ষ। সেই অনুযায়ী এবার নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা কাজ করবেন। মহিলা কোচের ওপর বিশেষ নজর দেওয়া হবে রেলওয়ে আধিকারিকদের তরফে। অন্যান্য কোচেও যাতে মহিলারা সুরক্ষিত থাকেন, তার ব্যবস্থা করবেন নিরাপত্তা বাহিনী কর্মীরা।

আরও পড়ুন -  ভ্রমণপিপাসু বাঙ্গালীদের জন্য সুখবর, নামমাত্র খরচে স্পেশাল প্যাকেজ ট্যুর নিয়ে হাজির ভারতীয় রেল

 ট্রেনের ইয়ার্ড বা রেলওয়ে স্টেশনের আশেপাশের এলাকায় অপ্রয়োজনীয় গাছপালা পরিষ্কার করা হবে যাতে আর অসামাজিক উপাদান লুকিয়ে রাখা না যায়। স্টেশনের ওয়াইফাইগুলির মাধ্যমে পর্ন ডাউনলোড বন্ধ করা হবে।

আরও পড়ুন -  রেল টিকিটে ৭৫% ডিসকাউন্ট পাবেন এই ব্যক্তিরা, নতুন নিয়ম Indian Railway

রেলওয়ে কর্মীরা শুধুমাত্র তাদের কার্ড দেখিয়ে তারপর এই রেলওয়ে বা স্টেশন চত্বরে প্রবেশ করতে পারবেন।  কন্ট্রোল রুম থেকে গোটা দিন সিসিটিভি ফুটেজ মনিটরিং হবে।

Latest News

Weather Update: বড় আপডেট দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর, কবে থেকে শুরু কালবৈশাখী

Weather Update: বড় আপডেট দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর, কবে থেকে শুরু কালবৈশাখী।  গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img