33 C
Kolkata
Thursday, May 2, 2024

Gautam Gambhir: স্মৃতিচারণের সময় বলেন, আমার জীবনে ক্রিকেটের জন্য আমি একবারই কেঁদেছি

নিজের স্মৃতিচারণের সময় বলেন, আমার জীবনে ক্রিকেটের জন্য আমি একবারই কেঁদেছি। ভারতীয় প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর

Must Read

সেরা ওপেনার গৌতম গম্ভীর নিজের স্মৃতিচারণা করতে গিয়ে সংবাদ মাধ্যমের এক প্রশ্নের উত্তরে এমনই মন্তব্য করেছেন। বিগত ১০ বছরে ভারতের ঝুলিতে আসেনি একটাও আন্তর্জাতিক খেতাব।

২০১১ সালে একদিনের বিশ্বকাপ এবং ২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়নস ট্রফি জিতেছি টিম ইন্ডিয়া। আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের মাথায় ওঠেনি কোন মুকুট। চলতি বছরের শেষ লগ্নে ভারতের মাটিতে একদিনের বিশ্বকাপ খেলবে বিরাট কোহলিরা। দেখার বিষয় ১৯৮৩, ২০১১-এর পর ভারতের সংগ্রহে তৃতীয় বিশ্বকাপ আসে কিনা?

আরও পড়ুন -  IPL 2023: আইপিএলে দিল্লির বিপক্ষে নজিরবিহীন রেকর্ড, ৪ ওভারে ১৬ ডট বল!

ভারতীয় প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর নিজের স্মৃতিচারণের সময় বলেন, “আমার জীবনে ক্রিকেটের জন্য আমি একবারই কেঁদেছি। তবে সেটা ২০১১ ওডিআই বিশ্বকাপ জিতে নয়। আমি যখন ক্রিকেটের জন্য কেঁদেছি তখন আমি ভারতীয় দলের অংশই ছিলাম না।

১৯৯২ সালে বিশ্বকাপের আসরে ভারতের করুণ পরিস্থিতি দেখে আমার কান্না এসে গিয়েছিল। ভারত রাউন্ড-রবিন পর্যায়ে নয়টি দলের মধ্যে সপ্তম স্থানে নিজেদের গন্তব্য শেষ করেছিল। মাত্র দুটি ম্যাচে জয় পেয়েছিল ভারত। অস্ট্রেলিয়ার কাছে ভারতের সংকীর্ণ পরাজয়ে আমি কেঁদেছিলাম। ওই ম্যাচে ভারতীয় দলে অস্ট্রেলিয়ার কাছে ১ রানের ব্যবধানে পরাজিত হয়েছিল।”

আরও পড়ুন -  করোনা মহামারী সত্বেও খরিফ শস্যের চাষ ও ফসল ঘরে তোলার ক্ষেত্রে প্রত্যাশিত সাফল্য পাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রী শ্রী নরেন্দ্র সিং তোমর

তিনি বলেন, ‘ওই দৃশ্য মনে পড়তেই আমার চোখে জল চলে আসে। আশা করি ঘরের মাটিতে ভারতীয় দল আসন্ন একদিনের বিশ্বকাপে আশানুরূপ ফলাফল করবে।’

উল্লেখ্য, ভারতের ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীর ২০০৪ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। তার জীবনের সেরা ইনিংস ছিল ২০১১ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত ওডিআই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। যেখানে শ্রীলংকার বিরুদ্ধে ভারতের প্রথম শ্রেণীর সমস্ত ব্যাটসম্যান ব্যর্থ হয়েছিল সেখানে গৌতম গম্ভীর ৯৭ রানের বীরত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন।

আরও পড়ুন -  Rudy Koertzen: আম্পায়ার রুডি কোয়ের্তজেনের মৃত্যু, দুর্ঘটনায়

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img