30 C
Kolkata
Sunday, May 5, 2024

তুষারপাত হবে সপ্তাহের শেষে? আলিপুর আবহাওয়া দপ্তর কি জানাচ্ছে?

আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় তুষারপাতের তেমন কোন সম্ভাবনা নেই আলিপুর আবহাওয়া দপ্তরের রিপোর্ট

Must Read

পশ্চিমবঙ্গ শীতের কামড়ে জবুথবু অবস্থা। তাপমাত্রা নেমে গিয়েছে ১০ ডিগ্রির কোঠায়। জেলায় জেলায় শুরু হয়েছে শীতের দাপট। পুরুলিয়ায় ৫ ডিগ্রি সেন্টিগ্রেটের কাছাকাছি চলছে তাপমাত্রা। আসানসোল থেকে শুরু করে দুর্গাপুর।

 দার্জিলিং এবং সিকিমে সপ্তাহের শেষের দিকে বরফ পড়ার সম্ভাবনা রয়েছে। সেই জন্য পশ্চিমবঙ্গবাসীর মধ্যে উন্মাদনার শেষ নেই। আলিপুর আবহাওয়া দপ্তর এখনো পর্যন্ত আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় বরফ পড়ার কোন সম্ভাবনার কথা জানায়নি। কিন্তু উত্তরবঙ্গে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  "প্রেমের জীবনকাল: এমা এবং জ্যাকের হৃদয়গ্রাহী গল্প"

আজ তাপমাত্রা সামান্য বাড়লেও, স্বাভাবিকের থেকে প্রায় তিন ডিগ্রি মতো নিচে থাকবে তাপমাত্রা। রাজ্যজুড়ে শীতের সম্ভাবনা প্রবল। বৃষ্টির কোন সম্ভাবনা এই মুহূর্তে পশ্চিমবঙ্গ।

 মালদহ দুই দিনাজপুর এবং কোচবিহারে কুয়াশার দাপট রয়েছে। অন্য জেলাগুলিতে মাঝারি থেকে ঘন কুয়াশা হওয়ার সম্ভাবনা রয়েছে। বেলা বাড়লে আকাশ হবে পরিষ্কার।

আরও পড়ুন -  Weather update: কালবৈশাখীর সম্ভাবনা রাজ্যে আগামী সপ্তাহে, প্রভাব পড়বে কোন কোন জেলায়?

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, পরপর দুটি পশ্চিমী ঝঞ্ঝা একসাথে আসতে চলেছে উত্তর-পশ্চিম ভারতে। একটি পশ্চিমী ঝঞ্ঝা আসবে এবং মঙ্গলবার আরো একটি ঝঞ্ঝা আসার সম্ভাবনা রয়েছে। জোড়া পশ্চিমী ঝঞ্ঝার দাপটে উত্তর-পশ্চিম ভারতের তাপমাত্রা পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  WB Weather Report: পূর্বাভাস আবহাওয়া দপ্তরের, কলকাতাতে বৃষ্টি হবে

সকালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। গতকাল দুপুরের দিকে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম।

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img