31 C
Kolkata
Friday, May 17, 2024

Canada: বিদেশিদের বাড়ি কেনা নিষিদ্ধ করল কানাডা

Must Read

সম্পত্তি কেনার বিষয়ে নতুন নিষেধাজ্ঞা দিয়েছে কানাডায় অবস্থানরত বিদেশিদের ওই দেশের সরকার।  বিদেশিরা আগামী ২ বছর কানাডায় কোনও সম্পত্তি কিনতে পারবেন না। রবিবার থেকেই কার্যকর হয়েছে।

এই নিষেধাজ্ঞা শুধুমাত্র শহর অঞ্চলে বাড়ি কেনার জন্য প্রযোজ্য হবে। বিনোদনের জন্য যেকোনও জায়গা কিনতে পারবেন বিদেশিরা।

আরও পড়ুন -  কানাডার হ্যালিফ্যাক্সে বিসিএফ এসের উদ্যোগে বৈশাখী মেলা ও মনোজ্ঞ সাংষ্কৃতিক সন্ধ্যা উদযাপন

২০২১ সালেই নির্বাচনী প্রতিশ্রুতিতে এই বিষয়টির আশ্বাস দিয়েছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। বিদেশিদের ব্যপক হারে সম্পত্তি কেনার ফলে স্থানীয়রা বাড়ি পাচ্ছিলেন না বলে ক্ষোভ তৈরি হয়েছিল।

নির্বাচনের সময় ট্রুডোর দল লিবেরাল পার্টি বলেছিল, কানাডাবাসীর জন্য যে ঘর প্রত্যাশিত, তা বিদেশিদের আয়ত্তে চলে যাচ্ছে। তার ফলে ঘরের দাম বেড়ে যাচ্ছে।

আরও পড়ুন -  Puja Banerjee: কালো বিকিনি, খোলা পিঠে বাঙালি অভিনেত্রী পূজা ব্যানার্জি

প্রতিশ্রুতি অনুযায়ী ২০২১ সালে ক্ষমতায় আসার পর সম্পত্তি সংক্রান্ত ‘প্রোহিবিশন অন দ্য পারচেজ অফ রেসিডেন্সিয়াল প্রপার্টি বাই নন কানাডিয়ান অ্যাক্ট’ পাশ করেন ট্রুডো। এমনকি ভ্যানকুভার এবং টরোন্টোর মতো জায়গায় বিদেশিদের হাতে থাকা খালি বাড়িতে কর বসানোও শুরু করা হয়েছে।

আরও পড়ুন -  United States: চীনকে নাক না গলানোর হুশিয়ারি যুক্তরাষ্ট্রের, ভারতের সঙ্গে সামরিক মহড়া নিয়ে

কানাডার রিয়েল এস্টেট বাজারে শীতলতার অন্য কারণ ব্যাংকের চড়া সুদকে দায়ী করেছেন বিশেষজ্ঞরা। মূল্যবৃদ্ধি রুখতে কড়া পদক্ষেপ নিচ্ছে ব্যাংকগুলো। যার জেরে বাজার অস্থিতিশীল। এই পরিস্থিতির মোকাবিলায় বিদেশি ক্রেতাদের ব্যান করার প্রস্তাব দেয় অনেক বিশেষজ্ঞ।

সূত্রঃ এএফপি। ছবিঃ সংগৃহীত

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img