31 C
Kolkata
Sunday, May 19, 2024

Bollywood: এই তারকাদের ভোটাধিকার নেই, ভারতে বসবাস করেও, কী কারণে?

Must Read

 কারণে অকারণে প্রায়ই চর্চার আলোয় থাকেন বলিউডের তারকারা। বলিউডের বড়পর্দার নামিদামি প্রথম সারির তারকা হওয়া সত্বেও এমন কয়েকজন অভিনেতা-অভিনেত্রীরা রয়েছেন যারা এখনো পর্যন্ত ভারতের নাগরিকত্ব অর্জন করতে পারেননি। এদেশে ভোট দেওয়ার অধিকারও তাদের নেই। এই নিবন্ধের মাধ্যমে তেমনি কয়েকজন বলি তারকাদের নাম উঠে এসেছে প্রকাশ্যে।

অক্ষয় কুমার: বলিউডের খিলাড়ি তিনি। সেই শুরুর সময় থেকে এখনো পর্যন্ত ইন্ডাস্ট্রিতে নিজের দাপট বজায় রেখেছেন অভিনেতা। একাধিক দেশ ভক্তির ছবিতে অভিনয় করেছেন। কিন্তু ভারতের নাগরিকত্ব নেই তার। এখনো কানাডারই নাগরিক তিনি।

  • দীপিকা পাডুকোন:  নামি তারকা হলেও আজ পর্যন্ত ভারতের নাগরিকত্ব পাননি তিনি। আজকের দিনে দাঁড়িয়েও তিনি ডেনমার্কের নাগরিকই রয়েছেন। বলিউডের প্রথম সারির তারকা হওয়া সত্বেও ভারতে ভোট দেওয়ার অধিকার নেই।
  • জ্যাকলিন ফার্নান্ডেজ:  অন্যতম জনপ্রিয় অভিনেত্রী হওয়া সত্ত্বেও ভারতের নাগরিক নন জ্যাকলিন ফার্নান্ডেজ। অভিনেত্রীর বাবা এলরয় ফার্নান্ডেজ শ্রীলঙ্কান তামিলিয়ান। সেই সূত্রেই শ্রীলঙ্কার নাগরিকত্ব রয়েছে অভিনেত্রীর কাছে। বলিউডের পর্দার অন্যতম সেনসেশন হলেও নাগরিক হিসেবে এখনো নাগরিকত্বের তালিকায় নাম ওঠেনি।
  • ক্যাটরিনা কাইফ:  মিডিয়ার অন্যতম সেনসেশনাল জুটি ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল। নিজেদের রসায়নের সূত্রে প্রায়ই চর্চায় থাকেন তারা। হংকং’এ জন্ম হয়েছে অভিনেত্রীর। তার বাবা কাশ্মীরের হলেও এখনো পর্যন্ত ভারতের নাগরিকত্ব পাননি ক্যাটরিনা কাইফ। ভারতীয় ইন্ডাস্ট্রির জনপ্রিয় প্রথম সারির অভিনেত্রী হওয়া সত্ত্বেও এখনো তিনি ব্রিটেনেরই নাগরিক রয়েছেন।
  • আলিয়া ভাট:  সম্প্রতি মা হয়েছেন আলিয়া ভাট। কাপুর পরিবারের পুত্রবধূ ও বলিউডের প্রথম সারির তারকা হওয়া সত্বেও ভারতে ভোট দেওয়ার অধিকার নেই। কারণ মা সোনি রাজদানের মতো তিনি এখনো ব্রিটেনেরই নাগরিক।
আরও পড়ুন -  Uttara Baokar Death: না ফেরার দেশে ৮০-র দশকের অভিনেত্রী, বলিউড শোকাহত

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img