33 C
Kolkata
Sunday, May 19, 2024

Monica Damina: শৈশবের শিক্ষিকা মেসিকে জড়িয়ে ধরতে চান, মৃত্যুর আগে

Must Read

পৃথিবীজুড়ে কোটি কোটি মানুষের ভালোবাসা পেয়েছেন মেসি।

 বিশ্বকাপ ফাইনালের আগে মেসির প্রথম শিক্ষক মনিকা দমিনা তার ছাত্রের জন্য ভালোবাসার বার্তা পাঠালেন। খোলা চিঠিতে লিখলেন, মৃত্যুর আগে একবার হলেও মেসিকে জড়িয়ে ধরতে চান তিনি।

লিওনেল মেসি ছোটবেলায় তার হাত ধরেই প্রথম লেখা শিখেছিলেন। শান্ত ছেলেটা পরবর্তীকালে পৃথিবীর সেরা ফুটবলার হবে তখন কে জানতো? বেশি দূর পড়াশোনা না করলেও ছাত্র হিসেবে খারাপ ছিলেন না মেসি। বুদ্ধিদীপ্ত ও অঙ্কে ভাল ছিলেন ছোটবেলায়। সেই স্মৃতি রোমন্থন করেছেন মেসির জীবনের প্রথম স্কুল শিক্ষিকা।

আরও পড়ুন -  Vande Bharat Train: সুখবর দিলেন রেলমন্ত্রী বন্দে ভারত ট্রেন নিয়ে, এই প্ল্যান শুনলে খুশি হবেন

আর্জেন্টাইন অধিনায়কের উদ্দেশ্য মনিকা দমিনা লিখেছেন, হ্যালো লিও, ঈশ্বরকে ধন্যবাদ, তোমার শিক্ষিকা হতে পেরেছি। আমার ছাত্র হওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। সব সময় একই রকম থাকার জন্য ধন্যবাদ। তুমি খুব সাধারণ, বিনয়ী এবং দুর্দান্ত একজন মানুষ। কখনও বদলাবে না। তোমার জীবনের অংশ হতে পেরে যে গৌরব অনুভব করছি, সেই উপহার দেওয়ার জন্য ধন্যবাদ। এমন কিছু চাওয়ার জন্য দুঃখিত।

আরও পড়ুন -  Knock Out Stage: কার বিরুদ্ধে কে খেলবে? নক আউট পর্বে

বহু বিপর্যয়ের মধ্যেও আমাদের এতটুকু সুখ দেওয়ার জন্য মেসিকে ধন্যবাদ জানিয়ে তিনি লেখেন, তোমার হাসিমুখটা দেখাই আমার সুখ। তুমি তোমার অনুভূতি প্রকাশ করতে পারছ, এটা আমার ভালো লাগে। আমি তোমার শিক্ষক, এটা আমার কাছে স্বপ্নের মতো। তোমার ছোটবেলার শিক্ষিকা হওয়ার সুবাদে তোমাকে একবার জড়িয়ে ধরতে চাই। বিশ্বকাপ ফাইনাল ও ভবিষ্যতের জন্য শুভকামনা রইল।

১৯৮৭ সালের ২৪ জুন রোজারিওতে জন্ম নেন ফুটবল নক্ষত্র লিওনেল মেসি। খুব অল্প বয়সেই জন্মস্থান ছাড়লেও চতুর্থ গ্রেড পর্যন্ত সেখানেই পড়াশোনা করেছিলেন। মনিকা তখন মেসির শিক্ষিকা ছিলেন। তার হাত ধরেই লিখতে ও পড়তে শিখেছেন মেসি। মেসির সেই ছোটবেলার দিদিমণি এখন অসুস্থ। তিনি মেসির সঙ্গে দেখা করতে চান, একবার হলেও মেসিকে জড়িয়ে ধরতে চান। জানা নেই মনিকার এই আবেদন মেসির কান পর্যন্ত পৌঁছবে কিনা।

আরও পড়ুন -  Captain: ৩২ দলের অধিনায়কের দায়িত্বপ্রাপ্তদের নাম

ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img