34 C
Kolkata
Sunday, May 19, 2024

Aquarium: সিলেন্ডার অ্যাকোয়ারিয়াম বিস্ফোরিত, বিশ্বের বৃত্ততম

Must Read

বার্লিনের রেডিসন ব্লু হোটেলের লবিতে এক মিলিয়ন লিটার সমন্বিত বিশাল একোয়াডম অ্যাকোয়ারিয়ামটি শুক্রবার ফেটে গেছে। ২০০৩ সালের ডিসেম্বর সালে এটি নির্মাণ করা হয়েছিল। বিশ্বের বৃহত্তম নলাকার অ্যাকোয়ারিয়াম হওয়ার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ড দেয়া হয়েছিল।

পুলিশ বলেছে, অ্যাকোয়ারিয়ামটি ফেটে যাওয়ায় হোটেল ও আশেপাশের রাস্তায় প্লাবিত হয়েছে। কাঁচের টুকরো লেগে দুইজন আহত হয়েছে। কী কারণে অ্যাকোয়ারিয়াম বিস্ফোরিত হয়েছে স্পষ্ট নয়।

আরও পড়ুন -  Social Media: সোশ্যাল মিডিয়ায় যুক্ত আছেন বিশ্বের ৬০ শতাংশের বেশি মানুষ

অ্যাকোয়াডম অ্যাকোয়ারিয়ামে ১০০ টিরও বেশি বিভিন্ন প্রজাতির ১৫০০ মাছ ছিল। ১৪ মিটার উচ্চ, এটি বিশ্বের বৃহত্তম ফ্রি-স্ট্যান্ডিং নলাকার অ্যাকোয়ারিয়াম।

নির্মাণের সময় রিপোর্ট অনুযায়ী, নির্মাণে প্রায় ১ কোটি ২০ লাখ পাউন্ডেরও বেশি খরচ হয়েছে। অ্যাকোয়ারিয়ামটি দুই বছর আগে আধুনিকীকরণ করা হয়েছিল, দর্শনার্থীদের ব্যবহারের জন্য ভিতরে একটি পরিষ্কার-প্রাচীরের লিফট তৈরি করা হয়েছে।

আরও পড়ুন -  বাথরুমের খারাপ অভ্যাস ত্যাগ করুন, গুরুতর অসুস্থতা প্রতিরোধ করুন

শুক্রবারের প্রথম দিকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওগুলোতে অ্যাকোয়ারিয়ামের ব্যাপক ক্ষতি দেখা গেছে। ভাঙনের ধ্বংসাবশেষও ভবনের সামনের রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

বার্লিনের ফায়ার ব্রিগেড জানিয়েছে, ১০০ জনেরও বেশি অগ্নিনির্বাপক কর্মীরা উপস্থিত ছিলেন। নিরাপত্তা জনিত করণে অতিথিদেরও হোটেল থেকে সরিয়ে দেয়া হয়েছে।

আরও পড়ুন -  কোরিওগ্রাফার ‘‌মাস্টারজি’‌ সরোজ খান প্রয়াত

ফায়ার ব্রিগেডের একজন মুখপাত্র বলেছেন, জরুরী প্রতিক্রিয়াকারীরা ধ্বংসাবশেষের কারণে ভবনের নিচতলায় প্রবেশ করতে পারেনি। ঘটনাস্থলে অনুসন্ধান ও উদ্ধারকারী কুকুর পাঠানো হচ্ছে বলেও জানান তিনি।

বার্লিনের পাবলিক ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ বলেছে, অ্যাকোয়ারিয়ামটির প্রচুর পরিমাণে জল হোটেলের বাইরের  রাস্তায় ছড়িয়ে পড়ে, রাস্তাটি বন্ধ রাখা হয়েছে।

সূত্রঃ বিবিসি। ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img