37 C
Kolkata
Sunday, May 19, 2024

Argentina-France Final: ফাইনালের বাঁশি পোল্যান্ড রেফারির হাতে, আর্জেন্টিনা-ফ্রান্স

Must Read

 আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স কাতারের বিশ্বকাপের ফাইনালে। রেফারির দায়িত্বে কে থাকছেন? তিনি কোন দেশের? সমর্থকদের এ প্রশ্নের উত্তর দিয়ে দিয়েছে ফিফা।

লুসাইলের ফাইনালে মেসি-এমবাপেদের সামলাবেন পোল্যান্ডের সিমন মার্চিনিয়াক। পোল্যান্ডের প্রথম রেফারি হিসেবে বিশ্বকাপ ফাইনাল পরিচালনার দায়িত্ব পেলেন।

 মার্চিনিয়াকই নয়, ফাইনালের সহকারী রেফারিদের নামও ঘোষণা করেছে ফিফা। মার্চিনিয়াকের সঙ্গী তার পোলিশদেরই। সহকারী হিসেবে থাকবেন পাভেল সকোলনিৎসকি ও তমাস লিসকিয়েভিচ।

আরও পড়ুন -  Samba Dance: সাম্বা নাচ আনন্দের বহিঃপ্রকাশ, অসম্মান নয়ঃ ভিনিসিয়াস জুনিয়র

মার্চিনিয়াক এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা ও ফ্রান্স দুই দলেরই ম্যাচ পরিচালনা করেছেন। গত ২৬ নভেম্বর গ্রুপ পর্বে ফ্রান্স-ডেনমার্ক ম্যাচ ও ৩ ডিসেম্বর শেষ ষোলোয় আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ম্যাচের দায়িত্বে ছিলেন তিনি।

আরও পড়ুন -  ডাঃ হর্ষ বর্ধন প্রবাসী ভারতীয় বৈজ্ঞানিকদের সঙ্গে আলোচনা করেছেন

মাত্র ২১ বছর বয়সে রেফারিংয়ে নাম লেখা মার্চিনিয়াক। ২৫ বছর বয়সে পেশা হিসেবে বেছে নেন তিনি। রেফারি হিসেবে ফিফার তালিকাভুক্ত হন ২০১১ সালে। ইউরোপা লিগের ম্যাচ পরিচালনার দায়িত্ব পান। চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক হয় পরের বছর।

২০১৫ সালে তিনি ছিলেন ইউরো অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রধান রেফারি। ২০১৬ ইউরোতে তিনটি ম্যাচ পরিচালনার দায়িত্ব পান। বিশ্বকাপ শুরু হয় ২০১৮ আসর দিয়ে। ওই বছরই উয়েফা সুপার কাপে রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদের লড়াইয়ে বাঁশি ছিল তার হাতে। আবার পেলেন বিশ্বকাপের ফাইনালের দায়িত্ব।

আরও পড়ুন -  Football World Cup: আইসক্রিম ব্যবসায়ী উদ্বোধনী মঞ্চে, ফুটবল বিশ্বকাপে

ছবিঃ সংগৃহীত

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img