33 C
Kolkata
Saturday, May 18, 2024

Russia: বাঙ্কারে আশ্রয় নেয়ার পরিকল্পনা পুতিনের, মহামারীর মুখে রাশিয়া

Must Read

সংক্রমণের কবল থেকে নিজেকে বাঁচাতে বাঙ্কারে আশ্রয় নেয়ার পরিকল্পনা করছেন পুতিন। জনসমক্ষেও আসতে চাইছেন না রুশ প্রেসিডেন্ট। এই পরিস্থিতে পুতিনের শারীরিক অবস্থা নিয়ে একাধিকবার নানা জল্পনা ছড়িয়েছে।

রুশ সংবাদ সংস্থা তাস জানিয়েছে, বছর শেষের আগেই রাশিয়া জুড়ে এইচ১এন১ (H1N1) ভাইরাসের প্রকোপ বাড়বে। ভাইরাসের জেরেই ১৯৭৭ সালে রাশিয়া জুড়ে মহামারী ছড়িয়ে পড়েছিল। ২০০৯ সালে সোয়াইন ফ্লুর নেপথ্যেও ছিল এই ভাইরাস।

আরও পড়ুন -  G-7: জি-৭ এর নতুন নিষেধাজ্ঞা, রাশিয়ার ওপর, একটি যৌথ বিবৃতি প্রকাশ

রুশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, চলতি বছরের শেষেই রাশিয়া জুড়ে ছড়িয়ে পড়তে চলেছে এইচ১এন১। মানবদেহের জন্য সবচেয়ে ক্ষতিকারক ভ্যারিয়েন্টটিই রাশিয়ায় দেখা দেবে বলে অনুমান রুশ স্বাস্থ্য কর্মকর্তাদের। সাধারণ মানুষের জন্য একগুচ্ছ সতর্কবার্তা দিয়েছে রুশ স্বাস্থ্য মন্ত্রণালয়।

রুশ পার্লামেন্টের একাধিক সদস্য এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। এই পরিস্থিতিতে সংসদে ভাষণ দিতে চাইছেন না পুতিন।

আরও পড়ুন -  Russia-Ukraine War: দুই মাস ধরে রাশিয়া-ইউক্রেন যুদ্ধে, ২৩ হাজারের বেশি সেনা নিহত

রাশিয়ার প্রথা অনুযায়ী, বছরের শেষে পার্লামেন্টে ভাষণ দেন রুশ প্রেসিডেন্ট। রুশ পার্লামেন্টের একাধিক সদস্য অসুস্থতার কারণে তাদের সংস্পর্শে আসতে চাইছেন না।

কয়েকদিন আগেই সরকারি ভাবে জানিয়ে দেয়া হয়, চলতি বছরে সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন না পুতিন। সাংবাদিক সম্মেলন কেন বাতিল করা হল, সেই নিয়ে কিছু জানানো হয়নি ক্রেমলিন মুখপাত্রের তরফে। এই ঘোষণার পরেই পুতিনের অসুস্থতা ঘিরে নানা মহলে জল্পনা শুরু।

আরও পড়ুন -  বক্রেশ্বর একদিকে আগাম নতুন বছরের ছোঁয়া, আবার অন্যদিকে শীতের আমেজ

রুশ বার্তা সংস্থা জানিয়েছে, এখনও ভাইরাসে আক্রান্ত হননি পুতিন। সতর্ক থাকতেই নিজেকে আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। বড়দিন, নতুন বছরের উৎসবের সময়টুকু বাঙ্কারেই কাটাবেন পুতিন।

সূত্রঃ এনডিটিভি। ফাইল ছবি

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img