35 C
Kolkata
Tuesday, May 14, 2024

ব্রাজিলের বিদায়, ব্রাজিল হারের কারণ খোঁজা চলছেই, বিড়ালের অভিশাপ!

Must Read

 ব্রাজিল হারের কারণ খোঁজা চলছেই। এই কারণ খুঁজতে খুঁজতে উঠে এসছে বিড়ালের অভিশাপ তথ্য। সোশ্যাল মিডিয়া জুড়ে এই কারণ নিয়ে আলোচনা চলছে। বিদেশের একাধিক সংবাদ মাধ্যমে বিড়ালের অভিশাপকেই তুলে ধরা হয়েছে ব্রাজিলের হারের কারণ হিসেবে। শুনে অবাক হতেই পারেন, বিড়ালের অভিশাপে ব্রাজিলের বিদায়?

বিড়ালের ঘটনাটি ঘটেছিল ব্রাজিল-ক্রোয়েশিয়া ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে ভিনিসিয়াস জুনিয়রের সামনে। আচমকা দেখা যায় একটি বিড়াল সেখানে ঢুকে পড়েছে। রীতিমতো সাংবাদিক সম্মেলনের টেবিলেও উঠে পড়েছে। মাইকের সামনে আয়েশি ভঙ্গিতে বসে পড়ে ভিনিসিয়াসের বক্তব্য শুনতে শুরু করেছে। এই পর্যন্ত সবই ঠিকই ছিল। তারপরেই দেখা যায় আচমকা বিড়ালটিকে রীতিমতো ঘাড় ধরে টেবিল থেকে মাটিতে নামিয়ে দিচ্ছেন ব্রাজিলের মিডিয়া ম্যানেজার। বিড়ালকে ঘাড় ধরে নামিয়ে দেয়ার ছবি মুহূর্তের ভেতর ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়া। শুরু হয়ে যায় সমালোচনা।

আরও পড়ুন -  FIFA President Gianni Infantino: কাতার বিশ্বকাপ উপভোগ করুন, যুদ্ধ থামানঃ ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো

কিছুটা চমকে যান ভিনিসিয়াস। সাংবাদিকরাও কেউ কেউ ব্রাজিলের মিডিয়া ম্যানেজারের সমালোচনা করেন। কিন্তু ভঙ্গিতে মিডিয়া অফিসার বোঝাতে থাকেন। এছাড়া তার কিছু করার ছিল না।

পশুপ্রেমিরা ব্রাজিলের মিডিয়া ম্যানেজারের এই আচরণকে ‘অমানবিক’ উল্লেখ করে পোস্ট করতে শুরু করেন। অনেকে বলেন, ব্রাজিলের ষষ্ঠ শিরোপা হাতছাড়া হওয়ার একটি কারণ হবে বিড়ালটির প্রতি এমন আচরণ। মার্কিন যুক্তরাষ্ট্রের ফুটবল ম্যাগাজিন তাদের অফিশিয়াল টুইটারে বিড়ালকে ফেলে দেয়ার ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে লেখে, যদি ব্রাজিল হারে, তবে ১০০ ভাগ নিশ্চিত থাকুন যে বিড়ালটা ওদের অভিশাপ দিয়েছে।

আরও পড়ুন -  Bangladesh: টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের, দলে নেই রিয়াদ

বেইন স্পোর্টস ম্যাচের পরপরই সেই বিড়ালের ছবি টুইটারে প্রকাশ করে লিখেছে, সেই মুহূর্ত, যেটা ব্রাজিলের সবকিছু পরিবর্তন করে দিয়েছে।

কেউ টুইটারে লিখছেন, বিড়ালের সঙ্গে কখনো খারাপ আচরণ করো না।

একাধিক সুযোগ তৈরি করেও শেষ পর্যন্ত পেনাল্টি শুট আউটে হারে ব্রাজিল। তবে শুধু হার নয়, রীতিমতো ভাগ্যের কাছে হারেন নেইমাররা। ম্যাচের অতিরিক্ত সময় নেইমারের দুরন্ত গোলের পরেও ক্রোয়েশিয়া সমতা ফেরায়। ১৪-১৫ বার তাদের নিশ্চিত গোল বাঁচিয়ে দেন বিপক্ষ গোলরক্ষক লিভাকোভিচ। টাইব্রেকারে ব্রাজিলের প্রথম রদ্রিগোর শট বাঁচিয়ে দেন তিনি। মার্কুইনোসের শট পোস্টে লেগে ফেরে। হেরে যায় ব্রাজিল।

আরও পড়ুন -  England-Senegal Matc: শেষ আটে ইংল্যান্ড, বিধ্বস্ত সেনেগাল

 সোশ্যাল মিডিয়ায় অনেকেই বলছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত ফুটবল ম্যাগাজিনের খবর অক্ষরে অক্ষরে মিলে গেছে। বিড়ালের অভিশাপেই বিদায় নিয়েছে ব্রাজিল।

উল্লেখ্য, কাতারের রাজধানী দোহায় সব দেশের প্র্যাকটিসেই গ্যালারিতে বিড়াল ঘুরতে দেখা যায়। আবার দেশটিতে বিড়ালকে সৌভাগ্যের প্রতীকও ভাবা হয়।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

Video: উদ্দাম নাচ যুবতীর ‘আফগান জালেবি’ গানের সঙ্গে, মন ভালো করা নাচের ভিডিও দেখুন

Video: উদ্দাম নাচ যুবতীর ‘আফগান জালেবি’ গানের সঙ্গে, মন ভালো করা নাচের ভিডিও দেখুন।  ড্যান্স ভিডিও একটি মাধ্যম যা মানুষদের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img