28 C
Kolkata
Sunday, May 19, 2024

Record 19 Cards: আর্জেন্টিনা-নেদারল্যান্ড ম্যাচ, ১৯টি কার্ডে রেকর্ড হলো

Must Read

আর্জেন্টিনা শেষ পর্যন্ত জয়লাভ করল ৪-৩ ব্যবধানে। লুসাইল স্টেডিয়ামে নাটক জমিয়ে মার্টিনেজের কাধে চড়ে দ্বিতীয় দল হিসাবে সেমিতে চলে গেল মেসির আর্জেন্টিনা। সেমিফাইনালে আর্জেন্টিনাকে লড়াই করতে হবে ব্রাজিলকে বিদায় করে দেয়া ক্রোয়েশিয়ার বিপক্ষে।

কিন্তু, ম্যাচ চলাকালীন মাঠে খেলার নাটকীয়তার সাথে ঘটে অবাক কান্ড। ম্যাচ রেফারি মাতেও লাহোজের রেকর্ড কার্ড আর ম্যাচ পরিচলানার ধরণ দেখলে যে কারো মনে হতেই পারে মাঠে কি আসলেই ফুটবল খেলা চলছে নাকি অন্যকিছু। স্প্যানিশ রেফারি যে হারে কার্ড দেখাচ্ছিলেন তাতে যেন মনে হচ্ছিলো মাঠে ফুটবল বাদে অন্যকিছু চলছিলো। গোটা ম্যাচে মোট ৪৮ বার ফাউলের বাঁশি বাজিয়েছেন।

আরও পড়ুন -  Power Consumption: পরিবেশ বান্ধব জ্বালানী ক্ষেত্রে ভারতের জোরালো অঙ্গীকার

কাতারের লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনা-নেদারল্যান্ড হাইভোল্টেজ ম্যাচে ১৯টি কার্ড দেখিয়েছে রেফারি। শুধু মাঠের খেলোয়ার নয়, কার্ড দেখেছেন আর্জেন্টিনার কোচ স্কালোনি আর সাপোর্ট স্টাফ ওয়াল্টার স্যামুয়েল। মাঠে নামার আগে বেঞ্চে বসেই কার্ড দেখেছেন জোড়া গোল করে নেদার‍ল্যান্ডকে ম্যাচ ফেরানোর নায়ক ভাউট ভের্গহর্স্টকে।

আরও পড়ুন -  করোনা সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে পশ্চিম বর্ধমান জেলার ৯ টি বিধানসভা কেন্দ্রে ভোট গ্রহণ

 কোয়ার্টার ফাইনালে কাকে কার্ড দিতে বাদ রেখেছেন লাহোজ। ফাউল হোক বা না হোক, রেফারির সঙ্গে কথা বলতে গিয়ে মেসিকে দেখতে হয়ছে হলুদ কার্ড।

টাইব্রেকারে শট নিতে এসেও দ্বিতীয় হলুদ কার্ড দেখতে হয়েছে নেদারল্যান্ডসের ফুলব্যাক ডেঞ্জেল ডামফ্রিসকে। খেলা শেষে নামের পাশে লাল কার্ড ঠিকই যোগ হয়েছে ডামফ্রিসের।

মাঠের খেলোয়াড়দের মধ্যে ১৫টি কার্ড দেখিয়েছেন রেফারি। আর্জেন্টিনা-নেদারল্যান্ড ম্যাচে যে পরিমাণ কার্ড দেখানো হইছে তা ফিফার যেকোনো আন্তর্জাতিক ম্যাচের জন্যও রেকর্ড। স্পানিশ রেফারি লাহোজ ছাড়িয়ে গেছেন আগের সব রেকর্ডকে। ম্যাচ শেষে রেফারির আচরণ নিয়ে প্রশ্ন তুলেছে মেসি।

আরও পড়ুন -  World Cup Football: ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করলো ব্রাজিল, বিশ্বকাপে

উল্লেখ্য, বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ কার্ডের রেকর্ড ছিলো ২০০২ বিশ্বকাপে জার্মানি-ক্যামেরুন ম্যাচে। সেই ম্যাচে ১২টি হলুদ ও ২টি লাল কার্ডসহ মোট ১৪টি কার্ড দেখিয়েছিলেন রেফারি। এর আগে ২০০৬ সালে পর্তুগাল-নেদারল্যান্ডসের ম্যাচে ১৬টি কার্ড দেখিয়েছিলেন রুশ রেফারি ভ্যালেন্টাইন ইভানোভ।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img