27 C
Kolkata
Friday, May 10, 2024

Iran: প্রথম মৃত্যুদণ্ড কার্যকর, ইরানে সরকার বিরোধী বিক্ষোভে

Must Read

এক আন্দোলনকারীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করেছে, ইরানে নারীর পোশাকের স্বাধীনতার দাবিতে বিক্ষোভ থেকে গ্রেপ্তার করা এক জনকে।

বার্তা সংস্থা তাসনিমের তথ্য অনুযায়ী, আল জাজিরা বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে।

ইরান ঘোষণা করে, দেশের চলমান বিক্ষোভ থেকে ঘটে যাওয়া অপরাধের জন্য দোষী সাব্যস্ত করা এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। মৃত্যুদণ্ড কার্যকর হওয়া ওই ব্যক্তির নাম মোহসেন শেকারি, বিস্তারিত পরিচয় জানা যায়নি।

আরও পড়ুন -  British Soldiers: ব্রিটিশ সেনাদের মৃত্যুদণ্ডাদেশ, রুশ বাহিনীর হাতে আটক

প্রতিবেদনে জানানো হয়, একটি বড়ো ছুরি দিয়ে একজন নিরাপত্তা কর্মকর্তাকে আক্রমণ করা, তেহরানের একটি রাস্তা বন্ধ করার অভিযোগে তাকে ‘আল্লাহর বিরুদ্ধে যুদ্ধ’ এই অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়। ইরানের সর্বোচ্চ আদালত অভিযুক্তের আপিল প্রত্যাখ্যান করেছে।

আরও পড়ুন -  Al Amin: গ্রেপ্তারি পরোয়ানা জারি, ক্রিকেটার আল আমিনের বিরুদ্ধে

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টির প্রতিবেদনে বলা হয়, বিক্ষোভকারীদের ভয় দেখানোর জন্য আন্দোলনে অংশ নেয়া ২১ জনকে মৃত্যুদণ্ডের শাস্তি দিতে চাইছে ইরান।

ইরানে চলতি বছর রেকর্ড পাঁচ শতাধিক মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে বলে জানিয়েছে নরওয়েভিত্তিক মানবাধিকার সংস্থা ইরান হিউম্যান রাইটস (আইএইচআর)।

আরও পড়ুন -  Actress: পরীমনির, গাড়ি-আইফোন-ল্যাপটপ ফেরত দেওয়ার নির্দেশ দিল আদালত

ছবিঃ আল জাজিরা।

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img