34 C
Kolkata
Sunday, May 19, 2024

Aam Aadmi Party: কেজরিওয়ালের দল স্থানীয় নির্বাচনে জয় পেল, দিল্লি

Must Read

রাজধানী দিল্লির মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের (এমসিডি) নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (আপ)। ১৫ বছরের বিজেপি-শাসনের অবসান ঘটিয়ে দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনেরের ক্ষমতা দখল করে ফেলল।

গতকাল মঙ্গলবার ২৫০ আসনের দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়, সংখ্যাগরিষ্ঠতার পেতে একটি দলের প্রয়োজন ১২৬টি।

আরও পড়ুন -  রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে চাইছেন ?

বুধবার ভোটগননা শেষে ফলাফলে দেখা যায় ২৫০ আসনের দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনেরে ১৩৪টি আসন জিতেছে আপ। অপরদিকে, বিজেপি জিতেছে ১০৪টি আসন। কংগ্রেসের জিতেছে মাত্র ৯টি আসন।

দিল্লির প্রায় ৯৪ শতাংশ এলাকা মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনেরের অধীনে পড়ে। স্বাভাবিকভাবেই দিল্লির শাসনব্যবস্থা নিয়ন্ত্রণের ক্ষেত্রে বিধানসভার মতো মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনেরের নির্বাচনও ভীষণ গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন -  লোভ সামলাতে পারলেন না পবন সিং খাটে মণিকে দেখে, বাঁধ ভাঙ্গা রোম্যান্স VIDEO

দিল্লি বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টি সেই ২০১৫ সালে ক্ষমতায় এলেও দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের তারা এর আগে দখল করতে পারেনি। ২০০৫ সাল থেকে দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনেরের রাশ ছিল বিজেপির হাতে।

 মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের হাতছাড়া হওয়ার অর্থ, রাজধানীর শাসনব্যবস্থার আর কোনও স্তরেই বিজেপির অস্তিত্ব রইল না।

আরও পড়ুন -  Bharat Joro Yatra: কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’, দিল্লি পৌঁছেছে

গুজরাট এবং হিমাচল প্রদেশের ফলপ্রকাশের ঠিক আগের দিন দিল্লির এই জয় আম আদমি পার্টিকে স্বস্তি দেবে। বুথ ফেরত সমীক্ষার ফলাফল বলছে, গুজরাট ও হিমাচলে আপ প্রত্যাশিত ফল করতে পারছে না।

সূত্রঃ এনডিটিভি। ছবিঃ সংগৃহীত।

Latest News

ওয়েব সিরিজে রয়েছে রোম্যান্টিক, দারুন জনপ্রিয় হয়েছে, কিন্তু দেখবেন ঘর বন্ধ করে একলা

ওয়েব সিরিজে রয়েছে রোম্যান্টিক, দারুন জনপ্রিয় হয়েছে, কিন্তু দেখবেন ঘর বন্ধ করে একলা।  এই ওয়েব সিরিজ ১৮+উদ্ধের জন্য। আজকের দিনে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img