37 C
Kolkata
Saturday, May 18, 2024

Brazilian President: ভয় পাওয়ার সময় নেই আর্জেন্টিনাকেঃ ব্রাজিলের প্রেসিডেন্ট

Must Read

আর্জেন্টিনা-ব্রাজিল। এক দেশের ভাষা পর্তুগিজ, অন্য দেশের স্প্যানিশ। ফুটবলেও লড়াইটা ১০০ বছরের উপর।

দুই দলের প্রতিদ্বন্দ্বিতাকে অনেক সময় ‘দক্ষিণ আমেরিকানদের যুদ্ধ’ বলা হয়। এক দেশের আইকন পেলে, অন্য দেশের দিয়েগো মারাদোনা। বিশ্ব ফুটবল ইতিহাসের যখন দেশ বনাম দেশের লড়াই হয় তখন এর থেকে বড় ফুটবল ম্যাচ হয় না। ব্রাজিল বনাম আর্জেন্টিনা মানে সম্মান, ইজ্জত, দেশপ্রেম এবং অহংকারের লড়াই।

ব্রাজিল বনাম আর্জেন্টিনা বিশ্বকাপে দেখা হয়নি বহু বছর। কাতার বিশ্বকাপে সেলেসাওদের শিরোপা জয়ের জন্য গলা ফাটাচ্ছেন ব্রাজিলের সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট লুলা দ্যা সিলভা। চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে বিশ্বকাপে ফেভারিট হিসেবে মনে করেন না তিনি।

আরও পড়ুন -  মেট্রো রেল

ব্রাজিলের করিন্থিয়াসে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেছেন সিলভা। ব্রাজিলের জন্য ফ্রান্স, ইংল্যান্ড ও স্পেন হুমকি হতে পারে বলেও সতর্ক করে দিয়েছেন। এই তালিকায় আর্জেন্টিনার নাম নেননি আগামী ১ জানুয়ারি ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাওয়া এই রাজনীতিবিদ।

আরও পড়ুন -  Penalty Goal: মেসিকে খোঁচা তসলিমার, ‘পেনাল্টি গোল কৃতিত্বের নয়’

আগে যখন ব্রাজিল বনাম আর্জেন্টিনা কোপা আমেরিকা ফাইনাল হয়েছিল ব্রাজিলের মাটিতে, সেদিন ডি মারিয়ার একমাত্র গোলে নেইমারদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন মেসিরা। ব্রাজিলের কাছে এটা ছিল বিরাট ব্যথা। দেশের মাটিতে তাদেরকে হারিয়ে আর্জেন্টিনার চ্যাম্পিয়ন হওয়া ব্রাজিলীয়দের পক্ষে মেনে নেওয়া কঠিন।

 দুই দলের মুখোমুখি সাক্ষাতে পাল্লা প্রায় সমান সমান। লুলা সিলভা যে মন্তব্য করেছেন সেটা অবশ্যই ব্রাজিল ফুটবল দলকে হয়তো সাহস দেবে। বিশ্বকাপে এবার যদি মুখোমুখি হয় ব্রাজিল এবং আর্জেন্টিনা, তখন কিন্তু লুলার মন্তব্যটা মাথায় রেখেই মাঠে নামবেন মেসি-ডি মারিয়ারা।

আরও পড়ুন -  Messi: মেসির হোটেলে দুঃসাহসিক চুরি, আবাসন নিয়ে বিপদে পড়েছেন মেসি !

উল্লেখ্য, ফিফার মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান বলছে, আর্জেন্টিনা-ব্রাজিল ১০৯ বার মুখোমুখি হয়েছে। ব্রাজিল জিতেছে ৪৩ বার, ৪০ বার আর্জেন্টিনা। ২৬টি ম্যাচ হয়েছে ড্র। সর্বশেষ দেখায় আর্জেন্টিনা এবং ব্রাজিলের মধ্যে খেলা অনুষ্ঠিত হয় ২০২১ সালের ১০ জুলাই, ব্রাজিলের মারাকানা শহরের রিউ ডি জেনিরিও তে।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img