37 C
Kolkata
Saturday, May 18, 2024

Millionaires: ৮ হাজার কোটিপতি চলতি বছর ভারত ছেড়েছেন

Must Read

বিশ্বের, ধনী ব্যক্তিরা, তাদের দেশ ছেড়ে অন্য দেশে বসতি স্থাপনের হার ব্যাপকভাবে বেড়েছে। তালিকায় রয়েছে কয়েক হাজার ভারতীয় কোটিপতি। হেনলি অ্যান্ড পার্টনার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, ২০২২ সালে ৮ হাজার ভারতীয় কোটিপতি দেশ ছেড়েছেন।

বিজনেস ইনসাইডারে প্রকাশিত হেনলি অ্যান্ড পার্টনার্স-এর রিপোর্ট দেখা গেছে, অনেক দেশের কোটিপতিরা তাদের দেশ ছেড়ে অন্য দেশে বসতি স্থাপন করেছেন। তালিকায় প্রথমে রয়েছে রাশিয়া, দ্বিতীয়তে চীন,তারপর   ভারত।

আরও পড়ুন -  ৫ সমঝোতা স্মারক সই

প্রতিবেদনে বলা হয়েছে, ২০২২ সালে দেশান্তরিত কোটিপতির সংখ্যা সবচেয়ে বেশি রাশিয়ার, যার সংখ্যা ১৫ হাজার। ১০ হাজার কোটিপতি চীন থেকে দেশান্তরিত হয়েছেন। অপরদিকে, ৮ হাজার কোটিপতি ভারত থেকে অন্য দেশে পাড়ি জমিয়েছেন। দেশান্তরিত হওয়া দেশের তালিকায় ইউক্রেন, ব্রিটেনের মতো দেশও রয়েছে। যুদ্ধ-বিধ্বস্ত ইউক্রেন রয়েছে পঞ্চম স্থানে। ব্রিটেন ৭ম স্থানে আছে।

আরও পড়ুন -  31 ফাস্ট নাইট নিয়ে জলপাইগুড়ি জেলা পুলিশ থেকে এক নির্দেশ জারি করা হলো

যেসব দেশগুলোতে এই ধনীরা তাদের নতুন আবাস খুঁজছেন, শীর্ষে রয়েছে সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর ও অস্ট্রেলিয়া। প্রতিবেদনে প্রকাশ, দেশ ছেড়ে যাওয়া কোটিপতিদের মধ্যে ৪ হাজার জন সংযুক্ত আরব আমিরাতে, ৩ হাজার ৫০০ জন অস্ট্রেলিয়ায় এবং ২ হাজার ৮০০ জন সিঙ্গাপুরে পৌঁছেছেন। ইসরায়েল, সুইজারল্যান্ড, যুক্তরাষ্ট্র, পর্তুগাল, গ্রীস, কানাডা এবং নিউজিল্যান্ডে পাড়ি জমাচ্ছেন কোটিপতিরা। আবার কিছু, কোটিপতিরা ইউরোপ এবং বিশেষ করে ভূমধ্যসাগরীয় দেশগুলো, পর্তুগাল, মাল্টা ও গ্রিসের দিকে ঝুঁকেছে।

আরও পড়ুন -  কুলটি সাকতরিয়া অঞ্চলে বিজেপি কর্মীদের উল্লাস

প্রতিবেদনে কোটিপতিদের এই অভিবাসনের কারনও উলেখ্য করা হয়েছে। সেখানে বলা হয়েছে, ইউক্রেন যুদ্ধের কারণে পশ্চিমাদের নিষেধাজ্ঞার কবলে পড়ে রাশিয়া, মূলত একারনেই দেশ ছাড়ছেন উচ্চ সম্পদশালীরা।

সূত্রঃ টেলিগ্রাফ ইন্ডিয়া। প্রতীকী ছবি।

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img