28 C
Kolkata
Saturday, June 29, 2024

Germany-Spain: জার্মানির যোগ্যতা আছে স্পেনকে হারানোরঃ জার্মানির কোচ হ্যান্সি ফ্লিক

Must Read

গত শনিবার জার্মানির কোচ হ্যান্সি ফ্লিক বলেছেন, তার দল বিশ্বকাপে ডু অর ডাই ম্যাচে লড়াইয়ের জন্য প্রস্তুত। বলেছেন, স্পেনকে হারানোর যোগ্যতা রয়েছে দলের।

এনডিটিভি জানিয়েছে, ফ্লিকের জার্মানি গ্রুপ ই-তে জাপানের কাছে পরাজয়ের পর বিপর্যস্ত হয়ে পড়েছিল। পরাজয় তাদের দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে প্রথম রাউন্ডেই বিদায়ের আশঙ্কা তৈরী হয়েছে।

স্পেনের কাছে হারলে জার্মানি বাদ পড়তে পারে যদি জাপান রবিবারের খেলায় কোস্টারিকাকে হারাতে পারে।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: ৮টি দল আজ মাঠে নামবে, ব্রাজিল ও সুইজারল্যান্ডসহ

ফ্লিক বলেন, আমাদের একটি দল আছে যার গুণগত মান আছে। আমরা কাজ করছি ও আমরা জয় সম্পর্কে খুবই ইতিবাচক। স্পেনের বিপক্ষে খেলার জন্য আমাদের যোগ্যতার প্রতি বিশ্বাস নিয়ে আসতে হবে।

শনিবারের প্রেস কনফারেন্সে ফ্লিক একাই উপস্থিত ছিলেন। ফিফার নিয়ম অনুযায়ী দলগুলোকে প্রতিটি খেলার প্রাক্কালে সাংবাদিকদের সাথে কথা বলার জন্য একজন খেলোয়াড়কে সঙ্গে রাখতে হয়।

এই প্রসঙ্গে ফ্লিক বলেছেন, একজন খেলোয়াড়ের সমুদ্রতীরবর্তী বেস ক্যাম্প থেকে দোহা পর্যন্ত তিন ঘন্টার রাউন্ড ট্রিপ এড়াতে তিনি একাই হাজির হয়েছেন।

আরও পড়ুন -  Rain Forecast: কলকাতা ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি

ফ্লিক বলেন, আমরা আশা করতে চাই না যে, কোনো খেলোয়াড় এখানে এতক্ষণ গাড়ি চালাবে। গাড়িতে প্রায় তিন ঘণ্টা বসে থাকতে হয়। আগামীকাল আমাদের একটি খুব গুরুত্বপূর্ণ খেলা আছে। আমি বলেছিলাম যে, আমি একাই সংবাদ সম্মেলন। আমরা বর্তমানে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পর্যায়ে আছি এবং তাদের প্রস্তুত করা উচিত এবং প্রশিক্ষণ দেওয়া উচিত।

আরও পড়ুন -  মালদার হরিশ্চন্দ্রপুরে তাজা বোমা উদ্ধার ঘিরে চাঞ্চল্য এলাকায়

ফ্লিক একটানা দ্বিতীয়বার বিশ্বকাপ থেকে তাড়াতাড়ি প্রস্থান করার আশঙ্কা উড়িয়ে বলেন, রবিবারের ম্যাচটি এর উত্তর দেবে যে, জার্মানি এখনও বিশ্ব ফুটবলের শক্তি কিনা। হয়তো আমাদের কাছে সেই প্রশ্নের ভিন্ন উত্তর, আরও ভালো উত্তর থাকবে।

হাঁটুর ইনজুরির কারণে জাপানের বিপক্ষে প্রথম ম্যাচ মিস করা লিরয় সানে শনিবার দলের সঙ্গে অনুশীলন করেছেন।

ছবিঃ সংগৃহীত।

Latest News

VIDEO: খোলা ছাদে উদ্দাম নাচ দেশি বৌদির, শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে সুগভীর নাভী

VIDEO: খোলা ছাদে উদ্দাম নাচ দেশি বৌদির, শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে সুগভীর নাভী। বর্তমান দিনে নতুন প্রজন্মের সামনে সোশ্যাল মিডিয়া...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img