29 C
Kolkata
Wednesday, May 8, 2024

Algeria: আলজেরিয়ার আদালত, ৪৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে

Must Read

বনে আগুন লাগানোর মিথ্যা অভিযোগে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার দায়ে ৪৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আলজেরিয়ার একটি আদালত। বিনা প্যারোলে ২৮ জন আসামীকে ১০ থেকে ২ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। গত বছর এই ঘটনা ঘটে ছিল।

আরও পড়ুন -  বাড়ি তৈরি করার মাটি তুলাকে কেন্দ্র করে কংগ্রেস কর্মীদের হাতে আক্রান্ত হলেন একই পরিবারের ৪ সদস্য

সরকারি রাষ্ট্রীয় বার্তা সংস্থা এপিএস জানিয়েছে, বৃহস্পতিবার রাজধানী আলজিয়ার্সের দার এল-বেইদার আদালত, আলজেরিয়ার তিজি ওজু জেলায় ৩৮ বছর বয়সী জামেল বেন ইসমাইলকে পিটিয়ে হত্যা, তার দেহ বিকৃত করার দায়ে ৪৯ জনকে মৃত্যুদণ্ডের সাজা দিয়েছে।

আসামীদের বিরুদ্ধে অভিযোগ, গত বছরের আগস্টে দাবানলের সূত্রপাত করার জন্য ইসমাইলকে দোষী করেছিলো, যেখানে কমপক্ষে ৯০ জন নিহত হয়েছিল। প্রথমে তারা ইসমাইলকে মারধর করে, তারপর তার গায়ে আগুন ধরিয়ে দেয়। কেউ কেউ সেলফি তুলে সামাজিক মাধ্যমে প্রকাশ করে। মর্মান্তিক ছবিগুলো সেসময় ব্যাপকভাবে শেয়ার করা হয় এবং আলজেরিয়ায় জুড়ে ক্ষোভের জন্ম দেয়।

আরও পড়ুন -  Myanmar: মৃত্যুদণ্ড দিয়েছে মিয়ানমার জান্তা, ৭ শিক্ষার্থীকে, জানিয়েছে জাতিসংঘ

পরে জানা যায়, ইসমাইল যিনি একজন শিল্পী, প্রকৃতপক্ষে আগুন নেভাতে সাহায্য করার জন্য একটি স্বেচ্ছাসেবক হিসাবে এই অঞ্চলে গিয়েছিলেন।

সূত্রঃ আল জাজিরা।

Latest News

Gold Price Today: ক্রেতারা চিন্তায়, সোনার দাম আবার চড়ল, কলকাতার বাজারদর আজ কি রয়েছে?

Gold Price Today: ক্রেতারা চিন্তায়, সোনার দাম আবার চড়ল, কলকাতার বাজারদর আজ কি রয়েছে? ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img